শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ২১ মার্চ, ২০২৩

শাহজাদপুরে অপহৃত স্কুলছাত্রের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার

ছবি : প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জ শাহজাদপুরে অপহরণের তিন দিন পর ২য় শ্রেণির ছাত্র মো. রিদুয়ান (১১) এর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। সোমবার ভোরে পোতাজিয়া ইউনিয়নের কালাই বিলের ঘাস খেত থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। অপহরণ ও হত্যায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

থানা ও পারিবারিক সূত্রে জানা যায়, গত শুক্রবার বিকালে স্কুলছাত্র রিদুয়ান খেলার উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে যায়। এর ২ ঘণ্টা পর অপহরণকারীরা স্কুলছাত্রকে অপহরণ করে মোবাইল ফোনে তার বাবা মনিরুলের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দেওয়ায় সেদিনই সন্ধ্যার দিকে তাকে পোতাজিয়া কালাই বিলের ঘাস খেতে নিয়ে যায় অপহরণকারীরা। তারা তিনজন মাদক সেবন করে শিশুটিকে গামছা পেঁচিয়ে নির্মমভাবে হত্যা করে ফেলে রেখে যায়।

এদিকে, শিশুটিকে হত্যার পর গত শনিবার দুপুরে আবারও রিদুয়ানের বাবা মনিরুল ইসলামের কাছে মুক্তিপণের টাকার জন্য ফোন দিয়ে ১০ হাজার টাকা বিকাশে নেয়। এরপর মোবাইল বন্ধ করে দেয়। এরপর শিশুর বাবা খোঁজাখুঁজি করে জানতে পারেন আসামিদের সঙ্গে তার ছেলে ভ্যানে করে শাহজাদপুর পৌর বাজারের দিকে গিয়েছে। তারপর থানায় অভিযোগ দায়ের করে মনিরুল ইসলাম। এরপর সোমবার সকালে অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) হাসিবুল ইসলামের নেতৃত্বে খেত থেকে শিশুর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়। লাশ উদ্ধারের সময় তার ডান হাত খুঁজে পাওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে হাতটি শিয়াল নিয়ে গেছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) মো. হাসিবুল ইসলাম জানান, অভিযোগ পাওয়ার পরই তথ্যপ্রযুক্তি ও সোর্সের সহযোগিতায় গত রবিবার সাখায়াত হোসেন (২০) ও নাঈম (২১) ভক্তকে আটক করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রবিবার দিবাগত রাতে সাগর (২১) আলীকে ঢাকা থেকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা অপহরণ করে হত্যার দায় স্বীকার করে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে তাদের সঙ্গে নিয়ে কালাই বিল থেকে রিদুয়ানের লাশ উদ্ধার করা হয়।

ওসি তদন্ত সাজ্জাদ হোসেন ও ওসি অপারেশন আবদুল মজিদ জানান, লাশ ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে পাঠানো হবে। আসামিদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানোর প্রস্তুতি চলছে। এদিকে লাশ উদ্ধারের ঘটনায় পোতাজিয়া গ্রামে শত শত মানুষের ভিড় জমে। নিহতের গ্রাম গোটা রতন কান্দিতে নেমে আসে শোকের ছায়া। পরিবারের আহাজারিতে ভারি হয়ে ওঠে পুরো এলাকা। এ ঘটনায় শাহজাদপুরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শাহজাদপুর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close