কুষ্টিয়া প্রতিনিধি

  ১৫ মার্চ, ২০২৩

র‌্যাগিং একেবারেই নিষিদ্ধ : শিক্ষামন্ত্রী

ছবি : প্রতিদিনের সংবাদ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, র‌্যাগিং একেবারেই নিষিদ্ধ, সব শিক্ষাপ্রতিষ্ঠান থেকে র‌্যাগিং বন্ধের আয়োজন চলছে। র‌্যাগিং একটি সামাজিক সমস্যা। শুধু আইন করে কিংবা শিক্ষকদের দিয়ে বলিয়েই র‌্যাগিং বন্ধ হবে না, এজন সামাজিক সাংস্কৃতিক আন্দোলন গড়ে তুলতে হবে।

ডা. দীপু মনি বলেন, সবাই চাওয়া সত্ত্বেও, আইন থাকা সত্ত্বেও অনেক জায়গায় এখনো র‌্যাগিং হয়। এতে অনেক শিক্ষার্থীর জীবন ধ্বংস হয়ে যায়। এটি কারো কাম্য নয়। র‌্যাগিং বন্ধে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে, এতে গণমাধ্যমেরও ভূমিকা রয়েছে।

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় দৌলতপুর কলেজে অনুষ্ঠিত ১৮টি বিশ্ববিদ্যালয় কলেজের অংশগ্রহণে অনুষ্ঠিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান মেলা উদ্বোধন করে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এ সময় শিক্ষামন্ত্রী আরো বলেন, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি কার্যক্রমে হয়রানি ও ব্যয় কমেছে। তবে নতুন কোনো সিস্টেম চালু করতে গেলে সেখানে কিছু সমস্যা হয়ই, এ ক্ষেত্রেও কিছু সমস্যা হচ্ছে। আগামী বছর থেকে অন্যান্য দেশের মতো সব বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে একটি মাত্র ভর্তি পরীক্ষা হবে। জাতীয় একটি মেধা তালিকা হবে, সেই তালিকা অনুসারে ভর্তি হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. শরীফ এনামুল কবির, স্থানীয় দৌলতপুর আসনের জাতীয় সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান বাদশা প্রমুখ।

পিডিএসও/এমএ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিক্ষামন্ত্রী,র‌্যাগিং
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close