গাজীপুর প্রতিনিধি

  ১৪ মার্চ, ২০২৩

৪ বছর পর শিক্ষিকা হত্যার রহস্য উদঘাটন

প্রতীকী ছবি

গাজীপুরের কোনাবাড়িতে পৈতৃক সম্পতি আত্মসাতের জন্য জোরপূর্বক স্ট্যাম্পে স্বাক্ষর নিতে গিয়ে স্কুল শিক্ষিকাকে খুন করে তার ভাই-ভাতিজারা। ৪ বছর পর খুনের রহস্য উদঘাটন করেছে গাজীপুর পুলিশ ব্যুরো ইনভেসটিগেশন (পিবিআই)।

মঙ্গলবার (১৪ মার্চ) গাজীপুর পিবিআইয়ের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানান। নিহত স্কুল শিক্ষিকা মমতাজ বেগম ঢাকার তেজগাঁও নাখালপাড়া এলাকার আরঙ্গজেবের স্ত্রী এবং নাখালপাড়া এলাকার হলি মডেল কিন্ডার গার্ডেন ইংলিশ বেইজড বাংলা মিডিয়াম স্কুলে সিনিয়র শিক্ষিকা ছিলেন। গ্রেপ্তার উচ্ছাস সরকার (৩০) গাজীপুর মহানগরের কোনাবাড়ি থানার বাঘিয়া এলাকার মো. দুলাল সরকারের ছেলে।

পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান জানান, ২০১৯ সালের ১ মার্চ বিকেলে স্কুল শিক্ষিকা মমতাজ বেগম বাঘিয়া এলাকার বাবার বাড়ি তথা ভাই রশিদ সরকারের বাড়ির উদ্দেশ্যে ঢাকার বাসা থেকে বের হন। পরদিন সকালে বাঘিয়া এলাকার মন্ডলবাড়ি রোডের পরিত্যক্ত বাড়ির ফাঁকা জায়গায় তার লাশ পাওয়া যায়। এ ব্যাপারে নিহতের বড় মেয়ে জান্নাতুল ফেরদৌস মৌ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোনাবাড়ি থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের ২৩ দিন তদন্ত করার পর ঢাকার পুলিশ হেডকোয়ার্টার্স নির্দেশে মামলাটি পিবিআই গাজীপুরের উপর ন্যস্ত হয়।

গ্রেপ্তার আসামির বরাত দিয়ে পুলিশ সুপার জানান, ওই দিন মমতাজ বেগম সন্ধ্যার পর ভাই আবদুর রশিদ সরকারের বাড়িতে পৌঁছান। পরে মমতাজ বেগম এবং আবদুর রশিদ ও তার পরিবারের সদস্যরা জমিজমা ও টাকা পয়সা নিয়ে আলোচনায় বসেন। আলোচনার একপর্যায়ে আবদুর রশিদ ভিকটিমকে টাকা না দিয়ে স্ট্যাম্পে জোরপূর্বক স্বাক্ষর করার জন্য শারীরিকভাবে নির্যাতন শুরু করে। এ সময় ভিকটিমকে রশিদের ছেলে নিলয় সরকার গলা চেপে শ^াসরোধ করে হত্যা করে। পরে রশিদের ভাতিজা উচ্ছাস সরকার, আবদুর রশিদ ও নিলয় সরকারসহ অন্য সহযোগীরা মণ্ডল বাড়ির লোকজনকে ফাসানোর জন্য লাশ ওইস্থানে ফেলে রাখে। লাশ ওইস্থানে ফেলার কারণ মণ্ডল বাড়ির সাধু হত্যা মামলার এজাহারনামীয় আসামি রশিদের পরিবাদের সদস্যরা। তিনি আরো জানান, উচ্ছাস সরকারকে ১২ মার্চ রাতে সাড়ে ৩টার দিকে বাঘিয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে ১৩ মার্চ তাকে আদালতে সোপর্দ করলে সে নিজেকে ও অন্য জড়িত আসামিদের ভূমিকা বিস্তারিত বর্ণনা দিয়ে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাজীপুর,শিক্ষিকা হত্যার রহস্য
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close