কুয়াকাটা (পটুয়াখালী)

  ২২ ফেব্রুয়ারি, ২০২৩

পর্যটকদের আকর্ষণ বালুর মৎস্যকন্যা

ছবি : প্রতিদিনের সংবাদ

সূর্যাস্ত ও সূর্যোদয়ের বেলাভূমিতে বালুর ওপর এক মৎস্যকন্যার আল্পনার অলঙ্করণ পর্যটকদের নজর কেড়েছে। সকালে ২ ঘণ্টার পরিশ্রমে কুয়াকাটার বালিয়াড়িতে এমন নান্দনিক আল্পনাটি ফুটিয়ে তুলছেন গাজিপুর থেকে আসা মো. রফিক নামে এক পর্যটক ও তার বন্ধুরা। এমন নান্দনিক আল্পনার ভাস্কর্য দেখতে ভিড় করছেন কুয়াকাটায় আগত পর্যটকরা। কেউ সেলফি তুলছেন কেউবা আবার প্রশংসায় ভাসিয়েছেন রফিক ও বন্ধুদের।

দেখা গেছে, আল্পনাটি নারী ও মাছের বৈশিষ্ট্য নিয়ে ফুটিয়ে তোলা একটি মৎস্যকন্যার। যার কোমর পর্যন্ত সোনালী চুল। শরীরের উপরিভাগ নারী এবং নিচের অংশ মাছের মতো। কুয়াকাটার ঐতিহ্য ও সৌন্দর্য পর্যটন প্রেমিদের কাছে তুলে ধরার জন্য এমন একটি ভাস্কর্য সমুদ্রের তীরে স্থায়ীভাবে করার জোর অনুরোধ করছেন কুয়াকাটায় আগত পর্যটকরা।

মৎস্যকন্যার আল্পনাটি কিভাবে তৈরি করলেন এমন প্রশ্নে রফিক বলেন, আমি ও আমার বন্ধুরা মিলে কুয়াকাটায় বেড়াতে এসেছি। যেহেতু কুয়াকাটার নাম সাগরকন্যা। এজন্য আমরা এমন একটি ছবি করতে চাই যা কুয়াকাটার নামের সঙ্গে মিলে।

আমাদের তেমন কোনো প্রতিষ্ঠানিক শিক্ষা নেই। মৎস্যকন্যার ছবি ইউটিউবে দেখছি। সেখান থেকে যতটুকু অভিজ্ঞতা সঞ্চয় করেছি সে টুকুরই প্রতিফলন ঘটানোর চেষ্টা করেছি।

ওই আল্পনার পাশে দাঁড়ানো এক পর্যটক মোঃ সোহান বলেন, আমি ভিডিওতে মৎস কন্যার ছবি দেখেছি। আজ আবার বালুতে আঁকা অবস্থায় দেখতে পেলাম। খুব ভালো লাগছে।

খুলনা থেকে আসা পর্যটক হাবিব বলেন, সত্যি অনেক সুন্দর একটা ড্রইং। এমন একটি ভাস্কর্য স্থায়ীভাবে করলে কুয়াকাটায় নতুন আকর্ষণ হবে।

কুয়াকাটা পৌরসভার মেয়র বলেন, কুয়াকাটা সৈকতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে নানা গুনের মানুষ আসেন। এক পর্যটক তার নিপুন হাতের ছোঁয়ায় মৎস্যকন্যার চিত্র ফুটেয়ে তুলছেন। সেটি প্রশংসার দাবিদার।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুয়াকাটা,মৎস্যকন্যা,পর্যটক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close