আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ

  ১৬ ফেব্রুয়ারি, ২০২৩

হবিগঞ্জে ১১ বছর পর ঠিকানা পাচ্ছেন ব্যবসায়ীরা 

ছবি : প্রতিদিনের সংবাদ

হবিগঞ্জে দীর্ঘ ১১ বছর পর আপন ঠিকানা পাচ্ছেন হকার্স ব্যবসায়ীরা। হবিগঞ্জ পৌরসভার উদ্যোগে প্রায় এক কোটি টাকা ব্যয়ে পৌর শ্মশানঘাট এলাকায় পৌর হকার্স মার্কেট নির্মাণ করা হয়েছে। এতে শহরের ৩৬ জন হকার্স ব্যবসায়ীদের পুনবার্সন করা হচ্ছে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) মার্কেট উদ্বোধন করা হবে। এতে হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ অ্যাডভোকেট মো. আবু জাহির ও জেলা প্রশাসক ইশরাত জাহান উপস্থিত থাকার কথা রয়েছে।

জানা যায়, ২০১২ সাল থেকে হবিগঞ্জ শহরের শায়েস্তানগরে অস্থায়ীভাবে ব্যবসা করে আসছিলেন প্রায় ৬৫ জন ব্যবসায়ী। তাদের কাছ থেকে লাখ লাখ টাকা উত্তোলন করা হলে পৌরসভার ফান্ডে কোনো টাকা জমা দেওয়া হয়নি। সিন্ডিকেটের মাধ্যমে একটি মহল ওই টাকা আত্মসাত করেছে। যে কারণে কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হয় হবিগঞ্জ পৌরসভা।

আতাউর রহমান সেলিম হবিগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার পর পৌরসভার রাজস্ব বাড়াতে কাজ করেন। একপর্যায়ে তিনি শায়েস্তানগরে পৌরসভার জায়গা উদ্ধার করেন এবং হকার্স ব্যবসায়ীদের স্থায়ীভাবে পুনর্বাসিত করতে পৌর হকার মার্কেট নির্মাণের উদ্যোগ নেন।

সম্প্রতি শায়েস্তানগরের হকার্স মার্কেটের ৩৬ জন ব্যবসায়ীর আবেদনের প্রেক্ষিতে পৌর শ্মশানঘাটের সামনে প্রায় কোটি টাকা করে নির্মাণ করা হয় পৌর হকার মার্কেট। এতে প্রথমে ২১ জন ব্যবসায়ীকে দোকান বরাদ্দ দেওয়া কথা থাকলেও পরবর্তীতে বৃদ্ধি করে ৩৬ জন ব্যবসায়ীকে পুনর্বাসন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ ব্যাপারে পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম বলেন, প্রায় কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হয় হবিগঞ্জ পৌরসভা। যে কারণে পৌর শ্মশানঘাটে প্রায় কোটি টাকা ব্যয় করে পৌর হকার্স মার্কেট নির্মাণ করা হয়েছে। এতে ৩৬ জন ব্যবসায়ীকে পুনর্বাসন করা হবে। এতে পৌরসভায় রাজস্ব আয় বাড়বে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হবিগঞ্জ,ঠিকানা পাচ্ছেন ব্যবসায়ীরা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close