বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ১৫ ফেব্রুয়ারি, ২০২৩

শার্শা সীমান্ত থেকে আট স্বর্ণবার উদ্ধার

ছবি: প্রতিদিনের সংবাদ

ভারতে পাচারকালে যশোরের শার্শা উপজেলার অগ্রভুলাট সীমান্ত থেকে আটটি স্বর্ণবার উদ্ধার করেছেন বিজিবি সদস্যরা। তবে এ সময় কোনো চোরাকারবারীকে আটক করতে না পারলেও চোরাচালান কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করে বিজিবি। বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের নেতৃত্বে একটি টহল দল স্বর্ণবারগুলো উদ্ধার করা হয়। এ সময় স্বর্ণবার ফেলে পালিয়ে যান মোটরসাইকেল আরোহী।

বিজিবি জানায়, ভারতে স্বর্ণবার পাচার হবে এমন সংবাদের ভিত্তিতে শার্শা উপজেলার পাঁচভুলাট ও অগ্রভুলাট বিওপির মধ্যবর্তী নয়কোনা বটতলার মোড় নামক স্থানে বিজিবি সদস্যরা অবস্থান নেন। কিছুক্ষণ পর বিজিবি টহল দল এক ব্যক্তিকে মোটরসাইকেলে আসতে দেখে তাকে থামতে বলেন। ওই ব্যক্তি মোটরসাইকেলটি না থামিয়ে জোরে চালিয়ে পালানোর চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাকে লাঠি দিয়ে আঘাত করলে সে মোটরসাইকেলসহ ছিটকে পড়ে। এ সময় তার সঙ্গে থাকা একটি প্যাকেট ফেলে পালিয়ে যায়। পরে প্যাকেটটি তল্লাশি করে ৯৩২ গ্রাম ওজনের আটটি স্বর্ণবারসহ রেখে যাওয়া একটি মোটরসাইকেল জব্দ করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ৭৩ লাখ ৭২ হাজার ১২০ টাকা ও মোটরসাইকেলের মূল্য এক লাখ ৫০ হাজার টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, ২০২২ সাল থেকে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা থেকে ২৩ জন আসামিসহ ৭৬ কেজি ৫৯ গ্রাম স্বর্ণ আটক করা হয়েছে। যার বাজার মূল্য ৫৮ কোটি ৭৫ লাখ ৮৫ হাজার ৮০০ টাকা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যশোর,শার্শা,স্বর্ণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close