লালমনিরহাট প্রতিনিধি

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৩

লালমনিরহাটে মঞ্চায়িত নবাব সিরাজউদ্দৌলা

ছবি : প্রতিদিনের সংবাদ

লালমনিরহাটে মঞ্চস্থ হয়েছে নাটক নবাব সিরাজউদ্দৌলা। ১৭৫৬ সালের ১৯ জুন থেকে ১৭৫৭ সালের ১৯ জুন পর্যন্ত ইংরেজ ও বাঙালিদের মধ্যে ঘটে যাওয়া ঘটনা নিয়ে নির্মিত বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজউদ্দৌলার নামে নির্মিত এ নাটকটি লালমনিরহাটে মঞ্চায়িত হওয়ায় হৃদয় কেড়েছে অসংখ্য দর্শকের। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাতে লালমনিরহাট পুরাতন জেলা পরিষদ মিলনায়তনে নাটকটি মঞ্চায়িত হয়।

‘নাটক জীবন নয় কিন্তু জীবনটা নাটকের মতই’ স্লোগানে নবাব সিরাজউদ্দৌলা নাটকটিতে লালমনিরহাট বর্ণমালা থিয়েটারের প্রয়োজনা ও পরিবেশনায় একদল তরুণ শিল্পী অভিনয় করেন।

বর্ণমালা থিয়েটারের আয়োজনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (স্থানীয় সরকার) রফিকুল আলম, কবি ও সাহিত্যিক ফেরদৌসী বেগম বিউটি, লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, বর্ণমালা থিয়েটারের সভাপতি এন্তাজুর রহমান, সম্পাদক মতিয়ার রহমান প্রমুখ।

নাটক শেষে আমন্ত্রিত অতিথিরা বাংলা ও বাঙালিকে তুলে ধরবে যে নাটক তা পুনরায় আয়োজন করার অনুপ্রেরণা যুগিয়ে তাদের অনুভূতি প্রকাশ করেন এবং অভিনেতাদের মাঝে পুরস্কার বিতরণ করে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,মঞ্চ নাটক,নবাব সিরাজউদ্দৌলা মঞ্চায়িত,ইংরেজ,বাঙালি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close