গাজীপুর প্রতিনিধি

  ২৯ জানুয়ারি, ২০২৩

খাদ্যে বিষক্রিয়ায় দুই বোনের মৃত্যু

নিহতের মা-বাবা ও স্বজনদের আহাজারি (বায়ে), নিহত দুই শিশু দেড় বছর বয়সী আলিফা ও আশা মনি (৫)। ছবি : প্রতিদিনের সংবাদ

গাজীপুরে খাদ্যে বিষক্রিয়ায় দুই বোনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আরো এক শিশু অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে।

রবিবার (২৯ জানুয়ারি) গাজীপুর মহানগরের সালনা ইপসা গেট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শিশুরা হলো আশা মনি (৫) ও দেড় বছর বয়সী আলিফা। তাদের বাবা আশরাফ আলী। শিশু দুটি পরিবারের সঙ্গে ইপসা গেট এলাকার মোল্লাপাড়ায় এরশাদের বাসায় ভাড়া থাকত। শিশুদের মা ছফুরা বেগম স্থানীয় একটি পোশোক কারখানায় চাকরি করেন। আশরাফ আলীর গ্রামের বাড়ি শেরপুরের শ্রীবর্দী থানার শুকান্দা গ্রামে। অসুস্থ সিয়াম (৬ মাস) হিরা মিয়ার ছেলে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, বেলা ১০টার দিকে স্থানীয় একটি দোকান থেকে কেকের প্যাকেট কিনে শিশুদের খাওয়ানো হয়। এ সময় শিশুরা বমি করে দেয় এবং কাছাকাছি সময়ে তিন শিশু অসুস্থ হয়ে পড়ে। পরিবারের লোকজন শিশুদের গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক আশা মনি ও আরিফাকে মৃত ঘোষণা করেন। অসুস্থ সিয়ামকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রফিকুল ইসলাম জানান, শিশু দুটিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। তাদের লাশ দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে খাদ্যে বিষক্রিয়ার কারণে শিশু দুটির মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। অপর শিশু সিয়ামের অবস্থাও গুরুতর।

জিএমপি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল ইসলাম জানান, ঘটনাস্থলে গিয়ে বিভিন্ন আলামত সংগ্রহ করেছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে খাদ্যে বিষক্রিয়া শিশুদের মৃত্যু হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাদ্যে বিষক্রিয়া,দুই বোনের মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close