পাবনা প্রতিনিধি

  ০৭ ডিসেম্বর, ২০২২

ভর্তুকি দিয়ে কৃষকদের উপকরণ দিচ্ছে সরকার : ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাড. শামসুল হক টুকু এমপি বলেছেন, ক্ষুধা, দারিদ্র্য, মাদক সন্ত্রাস ও জঙ্গিমুক্ত সমৃদ্ধ জাতি গঠনে শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। কৃষক বাঁচলে দেশ বাঁচবে এই চিন্তা মাথায় রেখে সরকার ভর্তুকি দিয়ে কৃষকদের বিভিন্ন সহযোগিতা দিয়ে যাচ্ছে। কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকালে উপজেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার আরো বলেন, বঙ্গবন্ধু কৃষকদের ২৫ বিঘা জমির খাজনা মওকুফ করে দিয়েছিলেন। কৃষকদের ভাগ্য উন্নয়নের জন্য স্বপ্ন দেখেছিলেন। সেই পরিকল্পনা অনুযায়ী সরকার কাজ করে যাচ্ছে। তাই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের হাতিয়ার কৃষক লীগ।

সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা আবদুল লতিফের সভাপতিত্বে ও শফিউল আলমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি সাখাওয়াত হোসেন, সাংগাঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব, কৃষি ও প্রাণিসম্পদ সম্পাদক শামসুল আল আজাদ, কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবুল খায়ের নাইম, পাবনা জেলা কৃষক লীগের সভাপতি শহিদুর রহমান শহিদ, সাধারণ সম্পাদক তৌফিকুল আলম তৌফিক, উপজেলা আ.লীগের সভাপতি হাসান আলী খান, সাধারণ সম্পাদক তপন হায়দার সান প্রমুখ।

পরে উপজেলা কৃষক লীগের ডেলিগেটদের সম্মতিতে বীর মুক্তিযোদ্ধা আবদুল লতিফকে সভাপতি ও মুস্তাফিজুর রহমান লেলিনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডেপুটি স্পিকার,ভর্তুকি,পাবনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close