এন কে বি নয়ন, ফরিদপুর

  ০৪ ডিসেম্বর, ২০২২

আর্জেন্টিনা গাড়ি...  

ছবি : প্রতিদিনের সংবাদ

ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের মুরালীদাহ গ্রামের বাসিন্দা হিরো লিটন। পেশায় তিনি গাড়ির মিস্ত্রি। ছোটকাল থেকেই কিছু একটা তৈরি করার নেশা তার। নিজে হেলিকপ্টার তৈরি করলেও আকাশে উড়াতে পারেননি। তবুও হাল ছাড়েননি। নিজে নিজে তৈরি করেছেন একটি চার চাকার জিপ গাড়ি। গাড়িটির রং আগে ছিলো খয়েরি। এখন নতুন করে আকাশি ও সাদা রঙের করা হয়েছে। যা আর্জেন্টিনা পতাকার আদলে। গাড়িটি যেন বাংলাদেশের সবুজ শ্যামলীমায় ফুটবল খেলোয়াড় মেসির দেশে আর্জেন্টিনার প্রতীক।

খোঁজ নিয়ে জানা গেছে, তার পুরো নাম মো. লিটন শেখ। বয়স ৩২। তার পিতার নাম মানিক শেখ। ফরিদপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের সমেসপুর বাজারে হিরো লিটনের মোটর গ্যারেজ। এলাকাবাসীর কাছে তিনি হিরো লিটন নামে পরিচিত। বিশ্বকাপ ফুটবল খেলায় তার প্রিয় দল আর্জেন্টিনা। তাই প্রিয় দলের প্রতি গভীর ভালোবাসা থেকে তিনি নিজের তৈরি গাড়িটির রং আর্জেন্টিনার পতাকার রঙে রঙিন করেছেন।

সরজমিনে গিয়ে দেখা যায়, হিরো লিটন নিজের তৈরি করা গাড়িটি আর্জেন্টিনার পতাকার রঙে রঙিন করেছেন। গাড়ির উপরে লিওনেল মেসির ছবিসহ প্যানাসাইন। গাড়িতে উড়ছে বাংলাদেশ ও আর্জেন্টিনার দুটি পতাকা। গাড়িটি রং করতে খরচ হয়েছে প্রায় ৩০ হাজার টাকা।

হিরো লিটন প্রতিদিনের সংবাদকে বলেন, ছোটকাল থেকেই আমার কিছু একটা তৈরি করার প্রবল ইচ্ছে শক্তি নিজের ভেতর কাজ করে। সে অনুযায়ী দীর্ঘদিন ধরে একটি হেলিকপ্টার তৈরির চেষ্টা করি। কিন্তু হেলিকপ্টার তৈরি করলেও আকাশে উড়াতে ব্যর্থ হয়েছি। তারপর থেমে যাইনি। আমি একজন মোটরগাড়ি মিস্ত্রি। পরে চিন্তা করলাম একটি গাড়ি তৈরি করি। আমি দীর্ঘদিন ধরে চেষ্টা করে এই গাড়িটি তৈরি করেছি। গাড়ির ইঞ্জিন থেকে শুরু করে গাড়ির বডি সবই আমার নিজের হাতে তৈরি করা। সবমিলিয়ে গাড়িটি তৈরি করতে আমার খরচ হয়েছে দেড় লাখ টাকা। গাড়িটি পেট্রোল ও গ্যাসে চলে। সরকারি বেসরকারি সাহায্য সহযোগিতা পেলে আরো ভালো কিছু করতে পারবেন বলে লিটনের আত্মবিশ্বাস।

পিডিএসও/এমএ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আর্জেন্টিনা,আর্জেন্টিনা গাড়ি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close