মেহেরপুর প্রতিনিধি

  ০২ ডিসেম্বর, ২০২২

‘বিএনপি আন্দোলনে সাড়া মিলবে না’

মেহেরপুর কলেজ মোড়ে সড়ক ও জনপথ বিভাগ আয়োজিত ৬৪৩ কোটি টাকা ব্যয়ে সড়ক সম্প্রসারণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে

বিএনপির আন্দোলন প্রসঙ্গে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, ‘বিএনপি এখন আন্দোলনের হুমকি দিচ্ছে। মানুষ তাদের সেই আন্দোলন সংগ্রামের ডাকে সাড়া দেবে না। ২০১৪ সালে তারা যেভাবে পেট্রোল বোমা মেরেছে, তাতে শুধু আওয়ামী লীগের লোক নয়, বিএনপির লোকও ঝলসে গেছেন, মারা গেছেন। তারা আবার সন্ত্রাসীদের নিয়ে হুমকি দিচ্ছে। জঙ্গিদের নিয়েই বিএনপি-জামায়াতের চলাফেরা।’

বিএনপি-জামায়াত সম্পর্কে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে মেহেরপুর কলেজ মোড়ে সড়ক ও জনপথ বিভাগ আয়োজিত ৬৪৩ কোটি টাকা ব্যয়ে সড়ক সম্প্রসারণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘যোগাযোগ ব্যবস্থায় হচ্ছে উন্নয়নের মাইল ফলক। যে এলাকার যোগাযোগ ব্যবস্থা উন্নত ও সহজ হবে, সেই এলাকা তত উন্নত হবে। মেহেরপুরের গ্রামীণ জনপদ থেকে মাঠের জমি পর্যন্ত যোগাযোগ ব্যবস্থা সহজ হয়েছে। ফলে গ্রামাঞ্চলের মানুষের জীবনমান উন্নতি হচ্ছে। আমাদের দৈনিন্দিন কাজগুলোকে সহজ করতে পারছি।’

তিন বলেন, ‘২০১৪ সালের পর থেকে মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাধ্যমে ৪৩৮ কোটি চার লাখ টাকা ব্যয়ে ইউনিয়ন ও গ্রামের বিভিন্ন রাস্তা নির্মাণ ও মেরামত করা হয়েছে। এখন কৃষকদের সরাসরি উপকার করার জন্য মাঠের রাস্তাগুলোর কাজ করা হচ্ছে। মুজিবনগর ঘিরে অনেক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। মেহেরপুর এখন বাংলাদেশের উন্নয়নের রোল মডেল। এ জেলাকে সাজাতে অনেক বড় পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। জেলার রাস্তাঘাট, স্কুল-কলেজ, নাদী-নালা ও ভৌত অবকাঠামোর উন্নয়নে মেহেরপুর জেলা এখন অর্থনৈতিকভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

কুষ্টিয়ার ত্রিমোহনী থেকে মেহেরপুর পর্যন্ত ‘রাস্তার মান ও প্রশস্ততায় উন্নতিকরণ’ শীর্ষক প্রকল্পের নির্মাণকাজ উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী কলেজ মোড়ে নামফলক উন্মোচন করেন এবং পরে নির্মাণকাজ উদ্বোধন করেন।

সড়ক ও জনপদ বিভাগ কুষ্টিয়া সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামালের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন, সড়ক ও জনপদ বিভাগ খুলনার অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ আসলাম আলী, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান মহা. আব্দুস সালাম।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আন্দোলন,বিএনপি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close