বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

  ২৯ নভেম্বর, ২০২২

বাবুগঞ্জে বিনামূল্যে সার-বীজ পেলেন ৫০০০ কৃষক

বরিশালের বাবুগঞ্জে কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে রবি ২০২২-২৩ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৬টি ইউনিয়নে মোট ৫ হাজার ২২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে এসব বিতরণ করা হয়।

সোমবার (২৮ নভেম্বর) সকালে উপজেলা কৃষি প্রশিক্ষণ হলরুমে বিতরণ কার্যক্রমের উদ্বোধনের আয়োজন করে উপজেলা কৃষি বিভাগ। ইউএনও নুসরাত ফাতিমার সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শাহ মো. আরিফুর রহমানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল।

স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মামুনুর রহমান। উপস্থিত ছিলেন উপসহকারি কৃষি কর্মকর্তা সুরুজ সিকদার, তারিকুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এক ইঞ্চি জমিও যেন খালি না থাকে সেই লক্ষ্যে ও খাদ্য মোকাবিলা বড় চ্যালেঞ্জ নিয়ে বিনামূল্যে কৃষকদের এই সার ও বীজ বিতরণ করছে সরকার।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. মামুনুর রহমান বলেন, রবি ২০২২-২৩ অর্থবছরে কর্মসূচির আওতায় উপজেলার ৫ হাজার ২২০ জন কৃষকের মধ্যে চাহিদা মোতাবেক উফশী বোরো ধান, গম, ভুট্রা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম,সায়াবিন, মুখ, মসুর বিতরণ করা হচ্ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কৃষক,বাবুগঞ্জ,সার-বীজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close