আবদুর রহমান রাসেল, রংপুর

  ২৮ নভেম্বর, ২০২২

রসিক নির্বাচন : মেয়র পদপ্রার্থী মোস্তফা লাঙ্গল পাওয়ায় আনন্দ-উল্লাস 

ছবি : প্রতিদিনের সংবাদ

নানা জল্পনা-কল্পনা শেষে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে লাঙ্গল প্রতীকে মনোনয়ন পেয়েছেন সাবেক রসিক মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফা। জাপার এই সিদ্ধান্তে রংপুর সিটি করপোরেশনের নির্বাচনের পাশা পাল্টে যাবে বলে মনে করছেন রাজনীতিবিদরা। আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে জাপার মনোনীত প্রার্থী ও সাবেক রসিক মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফাকে জাপার দলীয় মনোনয়ন লাঙ্গল প্রতীক দেওয়ায় নগরজুড়ে চলচ্ছে নির্বাচনী আমেজ। তার সমর্থকদের মধ্যে দেখা গেছে আনন্দ-উল্লাস। অন্যদিকে বেশ আনন্দ-উল্লাস এবং মিষ্টমুখও করাতে দেখা গেছে সমর্থকদের। সাবেক রসিক মেয়র মোস্তফাকে লাঙ্গল প্রতীক দেওয়ায় জাপার নেতাকর্মীদের মধ্যে আবারও ফিরে এসেছে প্রাণ। ফলে নগরীর বিভিন্ন পাড়া-মহল্লায় চলছে নির্বাচনী প্রচার-প্রচারণা।

জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীকের মেয়র পদপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘আমি লাঙ্গল প্রতীক নিয়ে সিটি নির্বাচনে অংশগ্রহণ করেছি। তবে জাতীয় পার্টিকে ধরে রাখতে হলে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমাদের নেতা প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের লাঙ্গল মার্কায় ভোট দিয়ে নগরবাসী আমাকে নির্বাচিত করলে নগরীর ৩৩টি ওয়ার্ডের যেসব অসমাপ্ত কাজ আছে সেই কাজগুলো সমাপ্ত করব।’ তিনি আরো বলেন, জনগণের ভোটে যদি নির্বাচিত হতে পারি তাহলে রংপুরবাসীকে পরিচ্ছন্ন ও বাসযোগ্য নগরী হিসেবে উপহার দেব। আজ মঙ্গলবার আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেবেন জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতীকের মেয়র পদপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। তবে জাপার এই সিদ্ধান্তকে যুগান্তকারী সিদ্ধান্ত হিসেবে মনে করছেন রংপুরের রাজনীতিবিদরা। এর ফলে রংপুরে জাপার অভ্যন্তরীণ কোন্দল হ্রাস ও বিদ্রোহী প্রার্থী তৈরির সম্ভাবনা নেই।

এ ছাড়া এই সিদ্ধান্তে জাতীয় পার্টির নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন হতে পারে বলে মনে করছেন তারা। স্থানীয়রা বলছেন, জাপার দলীয় মনোনয়ন অনেকেই চেয়েছেন, রওশন এরশাদ দেশে আসার পর সাবেক রসিক মেয়র মোস্তফার হাতে লাঙ্গল তুলে দেন। রংপুরের মানুষ এরশাদপ্রিয় মানুষ। লাঙ্গলপ্রিয় মানুষ। লাঙ্গলকে ধরে রাখতে দলের লোকরা একসঙ্গে কাজ করলে বিজয়ী হতে পারে। এখানে একটি সুসংগঠিত দল ও নারী নেতৃত্বে উৎসাহী করছে। এখানে কোনো প্রার্থী ফ্যাক্টর নয়, ফ্যাক্টর হলো জাপা। জাপা যাকে মনোনয়ন করেছে তাকেই দলটির সমর্থনকারীরা ভোট দেবে। কিন্তু একজনকেই মনোনয়ন দেওয়া হয়েছে। তিনি আমাদের একটি পরিচিত মুখ। এবারের রংপুর সিটি করপোরেশন নির্বাচনের শুরু থেকে মাঠ কাঁপিয়ে বেড়াচ্ছিলেন জাতীয় পার্টির নেতা ও সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা। তবে দলীয় কোন্দল শেষে রওশন এরশাদের সিদ্ধান্তকে আধুবাদ জানিয়ে পুনরায় কাজ করছেন জাপার নেতাকর্মীরা।

এদিকে, গত সোমবার সন্ধ্যায় জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ দেশে আসার পরই রবিবার সন্ধ্যায় রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে জাপার মনোনীত প্রার্থী ও সাবেক রসিক মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফার নাম ঘোষণা করেন। রওশন এরশাদ বলেন, রংপুর জাতীয় পার্টির প্রাণ। এটা প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের বাড়ি। তাই আসনটি যেকোনো মূল্যে ধরে রাখতে হবে। জাতীয় পার্টির প্রতীক ‘লাঙ্গল’ নিয়ে নির্বাচনে জয়ী হবে এমন যোগ্য প্রার্থী হিসেবে মোস্তাফিজার রহমান মোস্তফাকে মনোনয়ন দিয়েছি, ইনশাআল্লাহ লাঙ্গলের জয় হবে। এজন্য সব নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে। পাঁচ মাস চিকিৎসার পর রবিবার (২৭ নভেম্বর) দুপুরে থাইল্যান্ড থেকে দেশে ফিরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

কিছুদিন ধরেই বিএনপির সঙ্গে জাতীয় পার্টির জোট গঠনের বিষয়ে রাজনৈতিক গুঞ্জন চলছে। তবে বিষয়টি সরাসরি নাকচ করে দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। তিনি বলেন, জনগণ উন্নতি ও শান্তির জন্য পরিবর্তন চায়। জাতীয় পার্টিই দিতে পারে সেই শান্তি। অবশ্যই তা বিএনপি নয়। বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই আসে না। তৃতীয়বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এদিন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন আজ। ১ ডিসেম্বর মনোনয়নপত্র যাছাই-বাছাই এবং ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। প্রতীক বরাদ্দ ৯ ডিসেম্বর।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাপা,লাঙ্গল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close