বেনাপোল প্রতিনিধি

  ২৯ সেপ্টেম্বর, ২০২২

বেনাপোলে ১৯টি স্বর্ণের বারসহ দুই পাচারকারী আটক

ছবি : সংগৃহীত

যশোরের বেনাপোল সীমান্তে পৃথক অভিযানে তিন কেজি ১৬০ গ্রাম ওজনের ১৯টি স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক করা হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে বেনাপোলের মালিপোতা ও পুটখালি সীমান্ত থেকে স্বর্ণের বারসহ তাদের আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

আটকরা হলো, বেনাপোল পৌর এলাকার ছোট আঁচড়া গ্রামের ইসমাইল সর্দারের ছেলে আশা (২৮) ও একই এলাকার নামাজ গ্রামের মৃত কালাম উদ্দিনের ছেলে সোহানুর রহমান বিশাল (২৭)।

বিজিবি জানায়, ভারতে স্বর্ণ পাচারের গোপন সংবাদের ভিত্তিতে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের আমড়াখালি বিজিবি পোস্টে নজরদারি বাড়ানো হয়। এসময় যশোর-বেনাপোল মহাসড়কের আমড়াখালি বিজিবি পোস্টে সন্দেহভাজন এক মোটরসাইকেল আরোহীকে গতিরোধ করতে সংকেত দিলে সে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করে বেনাপোল সীমান্তের মালিপুতা এলাকায় গেলে সে মোটরসাইকেল ফেলে গ্রামের মধ্যে পালিয়ে যায়। পরে মোটরসাইকেল (রেজিস্ট্রেশন নং-ঢাকা মেট্রো-ল-১৭-৩২৫০) তল্লাশি করে হেড লাইটের কেসিং এর মধ্যে বিশেষ কায়দায় ফিটিং অবস্থায় দুই কেজি ১০০ গ্রাম ওজনের ১৮ টি স্বর্ণ বার উদ্ধার করা হয়। উদ্ধার স্বর্ণের বাজার মূল্য এক কোটি ৬৮ লাখ টাকা ও আটক মোটর সাইকেলের মূল্য ১ লাখ ৫০ হাজার টাকা।

অপরদিকে গোপন সংবাদের ভিত্তিতে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের একটি দল বেনাপোলের পুটখালি মসজিদ বাড়ি বিজিবি পোস্টে অভিযান চালিয়ে সন্দেহভাজন একটি প্রাইভেটকারের গতিরোধ করা হয়। গাড়িটি তল্লাশি করে পেছনের ছিটের মধ্যে লুকিয়ে রাখা এক কেজি ৬০ গ্রাম ওজনের একটি বড় স্বর্ণের বার উদ্ধার করা হয়। প্রাইভেটকারে থাকা আশা ও সোহানুর রহমান বিশাল নামে দুইজন পাচারকারীকে আটক করা হয়। উদ্ধার স্বর্ণের বাজার মূল্য ৮২ লাখ ৬৮ হাজার টাকা।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী ও খুলনা ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) স্বর্ণ আটকের সত্যতা নিশ্চিত করে জানান, আটকদের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হেেয়ছে। স্বর্ণ পাচার রোধকল্পে সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এবং এ ধরনের কার্যক্রম আরও বৃদ্ধি করা হবে। স্বর্ণের চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনার প্রচেষ্টা অব্যাহত থাকবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যশোর,বেনাপোল,সীমান্ত অভিযান,স্বর্ণের বার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close