মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি

  ২৮ সেপ্টেম্বর, ২০২২

পুলিশের বিরুদ্ধে সহায়তার অভিযোগ

মিঠাপুকুরে বিরোধপূর্ণ সম্পত্তিতে জোরপূর্বক প্রাচীর নির্মাণ

রংপুরের মিঠাপুকুরে বিরোধপূর্ণ সম্পত্তিতে জোরপূর্বক ব্যবসা প্রতিষ্ঠানের ঘর ভেঙে দিয়ে প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে। পুলিশ প্রশাসনের সহায়তায় জমি বেদখল করে এই প্রাচীর নির্মাণ করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন ভুক্তভোগীরা। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলার মিঠাপুকুর উপজেলা সদরের গড়েরমাথা এলাকার রশিদপুর মৌজার তিন শতক জমি নিয়ে বিরোধ চলছে। রশিদপুর গ্রামের শফিউল আলম ওই সম্পত্তিতে দীর্ঘদিন ধরে অবকাঠামো নির্মাণ করে ব্যবসা পরিচালনা করছিলেন। সম্প্রতি ওই সম্পত্তি রতন মন্ডল নামে একজন ক্রয়সূত্রে মালিকানা দাবি করেন। তিনি ব্যবসা প্রতিষ্ঠানটি জোরপূর্বক সরিয়ে দিয়ে প্রাচীর নির্মাণ করছেন। এ ঘটনায় দু’পক্ষই উত্তপ্ত হয়ে উঠেছে, ঘটছে ধাওয়া-পাল্টা-ধাওয়ার ঘটনা। শফিউল আলমের লোকজনের অভিযোগ, পুলিশ প্রশাসন রতনের পক্ষ নিয়ে ওই সম্পত্তি জোরপূর্বক বেদখল করে দিচ্ছেন।

শফিউল ইসলামের স্বজন আল-সবে মেরাজ বলেন, দীর্ঘদিন ধরে ওই সম্পত্তিতে আমাদের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। রতন মন্ডল হঠাৎ ওই সম্পত্তি নিজের দাবি করে অবৈধভাবে দখল নেয়ার পাঁয়তারা চালাচ্ছে। আমাদের ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে দিয়ে প্রাচীর নির্মাণ করছেন।

তিনি আরো বলেন, সম্পত্তিটুকু বেদখল করতে রতন মন্ডল পুলিশ প্রশাসনকে ব্যবহার করছে। পুলিশ নিয়মিতভাবে আমাদের হুমকি দিচ্ছে। আমরা চরম নিরাপত্তহীনতায় ভুগছি। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন বলেন, রতন মন্ডল বেশ প্রভাবশালী। তিনি পুলিশ প্রশাসনকে ব্যবহার করে জমি বেদখল করছেন।

শফিউল আলম বলেন, জমিসংক্রান্ত বিষয়টি নিয়ে রতন মন্ডল আমাকে রাজনৈতিকভাবে হয়রানির চেষ্টা করছেন। তিনি পুলিশ প্রশাসনকে ব্যবহার করে জমিগুলো বেদখল করছেন। পুলিশ সাদা পোশাকে ঘটনাস্থলে থেকে প্রাচীর নির্মাণ করতে সহায়তা করছেন।

অভিযুক্ত রতন মন্ডল বলেন, আমি জমিটুকু ক্রয় করেছি। ক্রয়কৃত সম্পত্তিতে আমি প্রাচীর নির্মাণ করছি। তিনি আরো বলেন, এ বিষয়ে পুলিশ কয়েকবার শালিস বৈঠক করেছে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী প্রাচীর নির্মাণ হচ্ছে।

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মিঠাপুকুর,প্রাচীর নির্মাণ,জমি বেদখল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close