রাজশাহী ব্যুরো

  ৩০ আগস্ট, ২০২২

দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সনদ বিতরণ

পিছিয়ে পড়াদের স্বাবলম্বী বানাতে সরকার সচেষ্ট : রাসিক মেয়র 

রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন দৃষ্টি প্রতিবন্ধীদেরকে ব্রেইল পদ্ধতিতে কোরআন শিক্ষা ও আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান করেন -প্রতিদিনের সংবাদ 

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, সারাদেশে পিছিয়ে পড়া ও অনগ্রসর জনগোষ্ঠীকে মূলস্রোতে সম্পৃক্ত করা এবং তাদেরকে স্বাবলম্বী বানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিভিন্ন সহযোগিতা প্রদান অব্যাহত রেখেছে। এই জনগোষ্ঠীকে বিভিন্ন ভাতা প্রদানের মাধ্যমে সামাজিক সুরক্ষা বলয়ের মধ্যে আনা হচ্ছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে রাজশাহী নগর ভবনের সিটি হল সভাকক্ষে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) ও আরো একটি প্রতিষ্ঠানের যৌথ আয়োজনে দৃষ্টি প্রতিবন্ধীদের ব্রেইল পদ্ধতিতে কোরআন শিক্ষা ও আইসিটি প্রশিক্ষণের সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে তিনমাস মেয়াদী দুটি কোর্সে ২০ জন দৃষ্টি প্রতিবন্ধীকে কোর্স সমাপনী সনদ দেওয়া হয়। অনুষ্ঠানে শোকাবহ আগস্ট স্মরণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে আয়োজক প্রতিষ্ঠানের প্রতি ধন্যবাদ জানিয়ে রাসিক মেয়র আরো বলেন, এই দুটি প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে ব্রেইল পদ্ধতিতে দৃষ্টি প্রতিবন্ধীদের কোরআন শিক্ষা ও আইসিটি প্রশিক্ষণ দেওয়ার এমন মহতি উদ্যোগ খুবই প্রশংসনীয়। এমনভাবেই আমরা সবাইকে সাথে নিয়ে একটি সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবো।

নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলামের অনুষ্ঠানে সভাপতিত্বে মঞ্চে উপস্থিত ছিলেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, নেসকোর প্রধান প্রকৌশলী আব্দুর রশীদ।

অন্যদের মধ্যে ড. আব্দুল লতিফ ও মো. খায়রুল আজম বক্তব্য দেন। নেসকোর স্মার্ট ডিস্ট্রিবিউশন প্রকল্পের পরিচালক শিরিন ইয়াসমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাসিক মেয়র,দৃষ্টি প্রতিবন্ধী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close