খুলনা ব্যুরো

  ১৬ আগস্ট, ২০২২

খেলার জন্য বেধড়ক পিটুনি মাদরাসাছাত্র হাসপাতালে

ছবি : প্রতিদিনের সংবাদ

খেলতে যাওয়ার ‘অপরাধে’ খুলনার পাইকগাছা উপজেলার চাঁদখালী সামছুল উলুম কওমী মাদ্রাসার ছাত্র গোলাম রাব্বিকে (১৮), তারই শিক্ষক মোহতামিম (ভারপ্রাপ্ত) ওয়েজ আহম্মেদ এভাবে মধ্যযুগীয় কায়দায় বেধড়ক পিটিয়েছে যে, তাকে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করতে হয়েছে। গোলাম রাব্বি উপজেলার চাঁদখালী গ্রামের আবুল হাসান গাজীর ছেলে। এ ঘটনায় মঙ্গলবার থানায় লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।

আহত ছাত্রের পিতা আবুল হাসান গাজী বলেন, আমার ছেলে গোলাম রাব্বি উপজেলার চাঁদখালী ইউনিয়নের সামছুল উলুম কওমী মাদ্রাসার জামাত বিভাগের ৮ শ্রেণীর ছাত্র। রবিবার (১৪ আগষ্ট) দুপুরে মাদ্রাসায় পড়া শেষে ১ ঘন্টা ঘুমের জন্য বিরতি দেন মাদ্রাসা কর্তৃপক্ষ। এ সময় সে না ঘুমিয়ে পাশের একটি মাঠে বন্ধুদের সাথে খেলতে যায়। খেলা শেষে ফিরে আসলে মুহতামিম তাকে অফিস কক্ষে ডেকে নিয়ে বেত দিয়ে তার হাতে পায়ে ও পিঠে বেধড়ক পিটিয়ে আহত করে। খবর পেয়ে তাকে রাত ১০ টার দিকে হাসপাতালে ভর্তি করি। তার পিঠে, পায়ে ও হাতে শতাধিক আঘাতের দাগ রয়েছে। তাকে সোমবার (১৫ আগস্ট) হাসপাতাল থেকে বাড়ি নেওয়া হয়েছে। এ বিষয়ে তিনি মঙ্গলবার ( ১৬ আগস্ট) থানায় লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানান।

এ বিষয়ে অভিযুক্ত মাদ্রাসার নায়েবে মোহতামিম ওয়েজ আহম্মেদ বলেন, ছেলেদের ঘুমের জন্য ১ ঘন্টা বিরতি দেওয়া হয়। কিন্ত ছেলেটি না ঘুমিয়ে মোবাইলে গেম খেলছিলো। সংবাদ পেয়ে তাকে অফিস কক্ষে ডেকে নিয়ে আচ্ছামত মারপিট করেছি। তবে মারপিট একটু বেশি হয়ে গেছে। তার জন্য পিতা-মাতা ও মাদ্রাসা কর্তৃপক্ষের কাছে আমি ভুল স্বীকার করেছি।

সামসুল উলুম কওমী মাদ্রাসার পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদ আব্দুল আলিম জানান, সভাপতি খুলনাতে রয়েছে। আসার পর জরুরি সভা করে শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয় পাইকগাছা থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউর রহমান জানান, মাদ্রাসার ছাত্রকে মারপিট করে আহত করার ঘটনায় তার পিতা লিখিত অভিযোগ জমা দিয়েছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেধড়ক পিটুনি,মাদরাসাছাত্র হাসপাতালে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close