আদিল হোসেন তপু, ভোলা

  ০৪ আগস্ট, ২০২২

ভোলায় স্বেচ্ছাসেবক লীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

ছবি : প্রতিদিনের সংবাদ

ত্যাগী, নির্যাতিত ও নিপীড়িত কর্মীদের বাদ দিয়ে অযোগ্যদের নিয়ে ভোলা জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ভোলা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের একাংশ।

ভোলা প্রেসক্লাবের সামনে বুধবার (০৩ আগস্ট) সকালে এ কর্মসূচি পালিত হয়। পরে বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূনরায় প্রেসক্লাব গিয়ে শেষ হয়। এ সময় বিক্ষোভ মিছিলে অংশ নেওয়া নেতা-কর্মীরা বিভিন্ন স্লোগান দেন। তারা কমিটি বাতিলের দাবি করেন।

বিক্ষোভ সমাবেশে স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মুজাহিদুল ইসলাম তুহিন বলেন, ‘গঠনতন্ত্র পরিপন্থী সদ্য ঘোষিত ১৬ সদস্যের ভোলা জেলা আহ্বায়ক কমিটি অবাঞ্চিত। আমরা এটি বাতিলের দাবি জানাচ্ছি। এই কমিটিতে অযোগ্য, অর্বাচীন ও হাইব্রিডদের স্থান দিয়ে দলের দূর সময়ে লাঞ্চিত, নিপীড়িত ও নিগৃহীত বঙ্গবন্ধুর কর্মীদের বঞ্চিত করা হয়েছে। ইলিশ মাছ, দই ও মোটা টাকার বিনিময়ে অযোগ্য লোকদের কমিটিতে স্থান দেওয়া হয়েছে। আমরা এই কমিটি বাতিল ঘোষণা করে নতুন কমিটি দাবি করছি।

একই রকম সাবেক সদস্য জাকির হোসেন মিয়াজি বলেন, হাইব্রীডদ ও অরাজনৈতিক ব্যক্তিদের নিয়ে স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। আমরা দলের নির্যাতীত, ত্যাগি নেতাকর্মীরা এই কমিটি মানি না। যদি এই কমিটি বাতিল করা না হয়, তাহলে আমাদের কর্মসূচি আরও কঠোর ভাবে চলবে। কারণ, এই কমিটিতে যাদের স্থান দেওয়া হয়েছে তাদের মধ্যে ২/৩ জন ছাড়া বাকিরা হাইব্রিড ও অরাজনৈতিক লোক। তারা বছরের পুরোটা সময় তাদের ব্যবসায়িক কাজে দেশের ও ভোলার বাইরে থাকেন। আমাদের দাবি, অতিদ্রুত এই কমিটি বাতিল করে ত্যাগি নেতাকর্মীদের নিয়ে নতুন কমিটি গঠন করা হোক।

বিক্ষোভ সমাবেশে ও মানববন্ধনে উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সদস্য মো. জাকির হোসেন মিয়াজি, সাবেক যুগ্ম আহ্বায়ক মুজাহিদুল ইসলাম তুহিন, সাবেক সদস্য রাকিব হাসান, মাকসুদুর রহমান মো: রাছেল, সজীব প্রমুখ।

উল্লেখ্য, গত ২৪ জুলাই জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে মো. আবু সায়েমকে সভাপতি ও আকতার হোসেনকে সাধারনণ সম্পাদক করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভোলা,প্রেসক্লাব,স্বেচ্ছাসেবক লীগ,নতুন কমিটি,বিক্ষোভ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close