রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ২৩ মে, ২০২২

রৌমারী দাঁতভাঙ্গা বাজারে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় জনদুর্ভোগ

ছবি : প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা হাট-বাজারে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় দুর্ভোগে পড়েছেন ওই এলাকার জনসাধারণ। এমতাবস্থায় বাজারটি সংস্কারের দাবি জানিয়েছেন তারা।

সোমবার (২৩ মে) বেলা ১১টার দিকে বাজারে সরেজমিনে গিয়ে দেখা যায়, দীর্ঘদিন থেকে হাট বাজারটির কোনো সংস্কার করা হয়নি। দাঁতভাঙ্গা টু রৌমারী মহাসড়কের তুলনায় বাজারটি নিচু হওয়ায় সামান্য বৃষ্টিতে বাজারের অলিগলিতে পানি জমে কাদায় ভরে ওঠে। ফলে কৃষকরা তাদের পণ্য বাজারে বিক্রি করতে পারছেন না। অপরদিকে ক্রেতা-বিক্রেতাসহ নানা পেশাজীবী মানুষ যাতায়াতে চরম দুর্ভোগ পোহাচ্ছে।

বাজারের ব্যবসায়ী মনির হোসেন বলেন, বাজার পরিষ্কার-পরিচ্ছন্নতার অভাবে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে। এতে মারাত্মকভাবে দূষিত হচ্ছে পরিবেশ। দুর্গন্ধের কারণে স্কুলশিক্ষার্থী ও পথচারীরা নাকে রুমাল দিয়ে বাজার করতে আসেন। দোকান মালিকরা দুর্গন্ধ ও জলাবদ্ধতায় তাদের ব্যবসা পরিচালনা করতে হিমশিম খাচ্ছেন। তাদের অভিযোগ, হাটবাজার উন্নয়নের জন্য ২০ শতাংশ অর্থ বরাদ্দ থাকলেও কোনো কাজ করা হয়নি।

দাঁতভাঙ্গা বাজারের সবজি ব্যবসায়ী বাহার আলী অভিযোগ করে বলেন, বৃষ্টি হলেই পানি জমে থাকে। গাছের পাতাসহ বিভিন্ন ময়লা জমে থাকায় ক্রেতারা আসতে পারে না। এতে আমার বেচাকেনা কমে গেছে। আমরা এই দুর্ভোগ থেকে বাঁচতে চাই।

সংশ্লিষ্ট এলাকার জাহাঙ্গীর আলম বলেন, প্রতিবছর হাট ইজারা দেওয়া হয় ঠিকই, কিন্তু বাজারের তো উন্নতি হয় না। বাজারের গলিগুলিতে ড্রেন দিলে পানি জমবে না।

দাঁতভাঙ্গা হাট-বাজার ইজারাদার আমির হামজা বলেন, সবেমাত্র হাটটি আমি ইজারা নিয়েছি। বাজারে মাটি ভরাট ও ড্রেনেজ ব্যবস্থা করা দরকার। উপজেলা প্রশাসনের কাছে আমার জোর দাবি, হাটের অবস্থা সরেজমিনে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিলে মানুষের কষ্ট কমে যাবে।

দাঁতভাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসএম রেজাউল করিম বলেন, বাজারটিতে মাটি ভরাট ও পানি নিষ্কাষণের জন্য ড্রেন দেওয়া প্রয়োজন, না হলে সমস্যা সমাধান হবে না।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম রাসেল (ভার:) বলেন, বিষয়টি আমার জানা নেই। সরেজমিনে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুড়িগ্রাম,রৌমারী,দাঁতভাঙ্গা,ড্রেনেজব্যবস্থা,জনদুর্ভোগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close