সিরাজগঞ্জ প্রতিনিধি

  ০৯ মে, ২০২২

সিরাজগঞ্জে বিনামূল্যে চিকিৎসা দিচ্ছেন হাঙ্গেরির ১০ চিকিৎসক

ছবি : প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জে জন্মগত বিকলাঙ্গ, দুর্ঘটনায় বিকৃত, আগুনে পোড়া, এসিডে ঝলসানো রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও রিকনস্ট্রাকটিভ প্লাস্টিক ও ল্যাপারস্কোপিক সার্জারি ক্যাম্প রবিবার (৮ মে) থেকে ১০ দিনব্যাপী শুরু হয়েছে। বাংলাদেশ হাঙ্গেরীর যৌথ উদ্যোগে হাঙ্গেরির অ্যাকশন ফর ডিফেন্সলেস পিপল ফাউন্ডেশন, সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের সার্জারি বিভাগ, স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন ও সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সহযোগিতায় এই চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দিনই প্রায় ৬শ রোগীর সার্জারি সম্পন্ন করা হয়।

এব্যাপারে স্থানীয় সাংসদ ডাঃ হাবিবে মিল্লাত মুন্না জানান, মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতায় বাংলাদেশে জোড়া মাথার জমজ শিশু রাবেয়া রোকাইয়া পৃথকীকরণ সফলভাবে সম্পন্ন করেছে এই টিম। আশা করি, ভবিষ্যতেও তাদের এই সেবা কার্যক্রম অব্যাহত থাকরে।

এসময় হাঙ্গেরির অ্যাকশন ফর ডিফেন্সলেস পিপল ফাউন্ডেশনের টিম লিডার ডাঃ গ্রেগ পাটাকি বলেন, মহান স্বাধীনতা যুদ্ধের প্রথম দিকে স্বীকৃতিদানকারী দেশ হাঙ্গেরি। মহান মুক্তি যুদ্ধের সময় ফিল্ড হাসপাতাল স্থাপন করে আহত মুক্তিযোদ্ধা ও শরণার্থীদের চিকিৎসা সেবা দিয়েছে। চলমান এই বাংলাদেশ-হাঙ্গেরির কুটনৈতিক সম্পর্ক অনন্যমাত্রা দান করবে। অতীতের মতোই হাঙ্গেরি অসহায় ও দরিদ্র মানুষের পাশে থেকে স্বাস্থ্য সেবা দিয়ে যাবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,চিকিৎসক দল,হাঙ্গেরি,বিনামূল্যে চিকিৎসা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close