কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

  ০৭ মে, ২০২২

ঈদগাহ কমিটির হিসাবকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১

ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার কাইমপুর ইউনিয়নের লক্ষিপুর গ্রামে ঈদগাহ কমিটির হিসাবকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে জাকির হোসেন (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় মনির হোসেন (২৫) নামের এক ব্যক্তিকে পুলিশ আটক করেছে।

শুক্রবার (৭ মে) রাতে এ ঘটনা ঘটে।

নিহত জাকির হোসেন কসবা উপজেলার কাইমপুর ইউনিয়নের লক্ষিপুর গ্রামের মৃত আজিজ সর্দারের ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। আটক মনির হোসেন লক্ষিপুর গ্রামের মিলন মিয়ার ছেলে।

পুলিশ, প্রত্যদক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, লক্ষিপুর গ্রামের একটি শত বছরের পুরানো কবরস্থানের খাস ভূমি নিয়ে ওই গ্রামে মো. শিশু মিয়া ও মতিন মিয়ার লোকজনদের মধ্যে বিরোধ চলে আসছিল। ওই বিরোধকে কেন্দ্র করে গত ৯ ফেব্রুয়ারি রাতে দুই পক্ষের সংঘর্ষে নাজির হোসেন নামের এক ব্যক্তি নিহত হয়েছিলেন। ওই খুনের ঘটনায় জাকির হোসেনসহ বেশ কয়েকজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেছিলেন। নিহত নাজির হোসেনের ময়নাতদন্তে প্রতিবেদনে হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যাওয়ার প্রতিবেদন আসলে আসামিরা জামিনে মুক্তি পায়।

লক্ষিপুর গ্রামে একটি কেন্দ্রীয় ঈদগাহ মাঠ রয়েছে। ওই গ্রামের নুরুল আমিন নামের এক ব্যক্তি প্রায় ৬০ হাজার টাকা খরচ করে ঈদগাহ মাঠের সংস্কার করেছেন। গত মঙ্গলবার ঈদের দিনে ঈদগাহ মাঠে তিনি বিষয়টি মুসল্লিদের অবহিত করেন। এ সময় গ্রামবাসী নগদ ১৭ হাজার টাকা তুলেছেন এবং বাকি টাকা আদায় করে ৬০ হাজার টাকা নুরুল আমিনকে দিয়ে দেওয়ার প্রতিশ্রতি দেন।

লক্ষিপুর গ্রামের মনির হোসেন গ্রামের কিছু লোকজনকে একত্রিত করে ঈদগাহ কমিটির হিসাব দেওয়ার জন্য গত শুক্রবার রাতে ওই গ্রামের কেন্দ্রীয় মসজিদের মাইকে ঘোষণা করেন। এতে কিছু লোকজন উপস্থিত হয়। এ সময় জাকির হোসেনসহ বেশ কয়েকজন বলতে থাকেন কমিটির সভাপতি করোনার সময়ে মারা গেছেন। ভারপ্রাপ্ত সভাপতি মো. মাহাবুব এবং সেক্রেটারী মহসিন মিয়াসহ কেউ উপস্থিত নেই। এখন হিসাব দেওয়া যাবে না। এ নিয়ে মনির হোসেন, আবদুল জলিল, সফিক মিয়া, সোহেল মিয়া ও তাদের লোকজনের সাথে জাকির হোসেন ও তাদের লোকজনের মধ্যে কথা কাটা-কাটি চলতে থাকে। এক পর্যায়ে কিল-ঘুষি ও হাতের টর্চ লাইট দিয়ে জাকির হোসেনকে আঘাত করেন। ঘটনাস্থলেই ঢলে পড়েন জাকির হোসেন। পরে স্থানীয় লোকজন তাকে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কাইমপুর ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান মো. ইকতিয়ার আলম বলেন, ঈদগাহ কমিটির হিসাব নেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে জাকির হোসেন নামের এক ব্যক্তি মারা গেছেন।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলমগীর ভূইয়া বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রা‏হ্মণবাড়িয়া সদর হাসপাতালে পাঠানো হয়েছে। মসজিদের মাইকে ঘোষণাকারী মনির হোসেনকে আটক করা হয়েছে। জাকির হোসেনের খুনের ঘটনায় থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে। এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন রয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংঘর্ষে নিহত,ঈদগাহ কমিটি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close