মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

  ২৪ এপ্রিল, ২০২২

মির্জাগঞ্জে ৩ বছরেরও শেষ হয়নি ব্রিজের নির্মাণকাজ

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার বাজিতা গ্রামের মোল্লা বাড়ি সংলগ্ন চাপরখালী খালের ওপর এককোটি ১০ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণাধীন গার্ডার ব্রিজের নির্মাণ কাজ শেষ হয়নি ৩ বছরেও। দীর্ঘ বছর খালে বাঁধ দিয়ে পানির স্বাভাবিক প্রবাহ বন্ধ রাখায় ক্ষতিগ্রস্ত হচ্ছেন স্থানীয় কৃষকরা। চলাচলের জন্য বাইপাস সড়ক না থাকায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী।

উপজেলা এলজিইডি সূত্রে জানা যায়, ২০১৯-২০ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো উন্নয়নে বরিশাল বিভাগের দক্ষিণ অঞ্চল আয়রন ব্রিজের আওতায় মির্জাগঞ্জে ১৭ টি ব্রিজ নির্মাণের জন্য দরপত্র আহ্বান করে পটুয়াখালী এলজিইডি কর্তৃপক্ষ। এতে মির্জাগঞ্জ উপজেলার বাজিতা গ্রামের মোল্লা বাড়ি সংলগ্ন চাপরখালী খালের ওপর গার্ডার ব্রিজের নির্মাণ কাজটি পান বরগুনার বেতাগীর মেসার্স খান এন্টারপ্রাইজ নামের ঠিকাদারী প্রতিষ্ঠান। ঐ দরপত্রের বাকি ১৬ টি ব্রিজের নির্মাণ কাজ শেষ হলেও এখন অবহেলায় পরে রয়েছে এ ব্রিজটি। নির্মাণ কাজ শেষ না করলেও সংশ্লিষ্ট দপ্তরকে ম্যানেজ করে ইতোমধ্যে ৩৯ লক্ষ টাকা উত্তোলন করেছেন ঠিকাদার।

স্থানীয় বাসিন্দা মো. ইউনুচ মোল্লা ও ইউসুফ মোল্লা অভিযোগ করেন, ব্রিজটির নির্মাণের শুরুতেই নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। এলাকাবাসী বাধা দেওয়ায় নির্মাণকাজের সময় কোন লোককে কাছে আসতে দেয়নি এলজিইডি অফিসের এবং ঠিকাদারের লোকজন। ব্রিজের পাইল ৮০ ফুটের পরিবর্তে ২০ ফুট বসাইছে। এছাড়াও ঢালাইয়ে পুরাতন ব্রিজের ইট সুর্কি ব্যবহার করেছে। চলাচলের জন্য বাইপাস সড়ক নির্মাণ না করায় বর্ষা মৌসুমে চরম দুর্ভোগে পোহাতে হচ্ছে আমাদের। পানির অভাবে কৃষি কাজ করতে অনেক কষ্ট হচ্ছে।

মেসার্স খান এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী মো. খলিলুর রহমান খান’র সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, কাজটি বাতিল করে দিলেই আমি খুশি হবো।

নির্মাণ কাজের তদারকি কর্মকর্তা উপজেলা উপ-সহকারী প্রকৌশলী মো. হুমায়ুন বলেন, ব্রিজটির তদারকিতে ছিলেন উপ-সহকারী মো. আবদুল জলিল। তার অবসরে পর আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। কী কারণে কাজ শেষ হয়নি তা বলতে পারছি না।

পটুয়াখালী নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) মো. আনোয়ার হোসেন বলেন, বিষয়টি আমি দেখতেছি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নির্মাণকাজ,মির্জাগঞ্জ,ব্রিজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close