বরগুনা প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০২২

বাস ধর্মঘট প্রত্যাহার, হামলার ঘটনায় মামলা

বরগুনায় বাস ধর্মঘট প্রত্যাহার করেছে বাস-মালিক সমিতি। অপরদিকে পরিবহন শ্রমিকের ওপর হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে। শুক্রবার রাতে ১৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনকে আসামি করে বরগুনা থানায় মামলাটি করেন ফাহিম গাড়ির মালিক বাবুল মিয়া। শনিবার (১৫ জানুয়ারি) সকাল থেকে বরগুনা জেলার অভ্যন্তরীণ সকল রুটে বাস চলাচল চালু করেছে বাস মালিক সমিতি।

মামলায় উল্লেখ করা হয়েছে, বেতাগী বাসস্ট্যান্ড থেকে বরগুনার উদ্দেশে তার মালিকানাধীন বাসটি রওনা হয়। সকাল ১০টা ৫০ মিনিটের দিকে সদর উপজেলার ফুলঝুড়ী ইউনিয়নের সিকদার বাড়ির সামনে পৌঁছানোর পর আসামিরা বাসের গতিরোধ করেন। তারা রড, রাম দা, ছেনা নিয়ে হামলা করে বাস ভাঙচুর করেন। এতে ২ লাখ ২১ হাজার টাকার ক্ষতি হয়েছে।

বরগুনা বাস মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা কিসলু বলেন, বরগুনা-বেতাগী সড়কে মাহেন্দ্র, ব্যাটারিচালিত ইজিবাইকের চালকেরা জড়ো হয়ে আমাদের সমিতির সদস্য বাহাদুর মিয়াসহ অন্য শ্রমিকদের মারধর করেছেন। মামলা হওয়ায় আমরা বাস ধর্মঘট প্রত্যাহার করেছি। আমাদের বাসের গ্লাস ভেঙে ফেলেছে ও মোবাইল নিয়ে গেছে।

তিনি আরও বলেন, যেহেতু ফাহিম গাড়ি ভাঙচুর করা হয়েছে। সে কারণে ওই গাড়ির মালিক মামলার বাদী হয়েছেন।

বরগুনার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম তারিকুল ইসলাম, জানান বাস-মালিক সমিতি তাদের ওপর হামলা ও গাড়ী ভাঙচুর করায় ১৮ জনসহ ২০/২৫ জনকে অজ্ঞাত আসামি করে থানায় মামলা করেছে এবং ওই দিনই তাদের বাস বন্ধ রাখার অবরোধ তুলে নিয়ে বাস চালু রেখেছে।

বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ে (আডিসির সভায়) ২০২১ সালের ২২ অক্টোবর জেলা প্রশাসকের সভাপতিত্বে জেলা আঞ্চলিক পরিবহন কমিটির সভায় সভার সিদ্ধান্ত অনুযায়ী বরগুনা জেলার সব সড়কে সকাল সাড়ে সাতটা থেকে বেলা তিনটা পর্যন্ত ভাড়াচালিত মোটরসাইকেল, মাহেন্দ্র, অটোরিকশা, ইজিবাইক, অননুমোদিত যানবাহন চলাচল করতে পারবে না। তবে এসব সড়কে বর্তমানে মোটরসাইকেল, মাহেন্দ্র, অটোরিকশা, ইজিবাইক চলাচল বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ বাস মালিক সমিতির।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মামলা,বাস ধর্মঘট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close