মান্দা (নওগাঁ) প্রতিনিধি

  ১৩ জানুয়ারি, ২০২২

মান্দায় চার মাসেও সংস্কার হয়নি ভাঙা ব্রিজ

ছবি : প্রতিদিনের সংবাদ

নওগাঁর মান্দায় চার মাসেও সংস্কার হয়নি ভাঙা ব্রিজ। মৈনম ইউপির নওগাঁ রাজশাহী মহাসড়কের পার্শ্বে জেলেঘাটি নামক স্থানে মৈনমগামী এলজিইডির পাকা রাস্তার মাঝখানে ব্রিজটি ধসে গেছে। এমন অবস্থায় ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন পথচারী ও শিক্ষার্থীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মহাসড়কের পাশে সতিহাট আর এন্ড এইচ-ভদ্রসেনা শিয়ালডাঙ্গী মন্ডব সড়ক। এই সড়কের শুরুতেই রয়েছে একটি ছোট ব্রিজ। চার মাস আগে ব্রিজটির মাঝখানে ছাদ ধসে পড়েছে। তবে গ্রামের মানুষজন এই ব্রিজটি দিয়েই ঝুঁকি নিয়ে চলাচল করছেন প্রতিনিয়ত। ব্রিজের উপর দিয়ে চলাচলরত মানুষজন, ভ্যান, অটোরিকশা ও সিএনজি যেকোনো সময় দুর্ঘটনার শিকার হতে পারেন। এ অবস্থায় চলাচলের ঝুঁকি থাকা সত্ত্বেও জীবনের ঝুঁকি নিয়ে মাঝখানে ছাদ ধসে পড়া ব্রিজের উপর দিয়ে চলাচল করছে এলাকাবাসী।

যেভাবে মাঝখানে ছাদ ধসে ঝুলে আছে এই ব্রিজটির। তার উপর দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে ছোট-বড় যানবাহন ও সাধারণ মানুষ। পাশাপাশি ভদ্র সেনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা যাতায়াত করেন এই রাস্তা দিয়ে।

স্থানীয়রা জানান, ব্রিজটি তিন থেকে চার মাস আগে মাঝখানে ধসে পড়েছে। সেই থেকে এখন পর্যন্ত কেউ সংস্কার করেনি।

ভদ্রসেনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জিল্লুর রহমান বলেন, ব্রিজটির উপর দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে আমরাসহ কোমলমতি ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী যাতায়াত করেন। ব্রিজটি সংস্কার না হওয়ায় ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। এ অবস্থায় এর সংস্কার হওয়া জরুরি।

মৈনম মোল্লা পাড়া গ্রামের সাজ্জাদ হোসেন বলেন, আমরা ঝুঁকি নিয়ে চলাচল করছি ৫ থেকে ৬ টি গ্রামের মানুষ। এবং বাসাবাড়ির ভারী কোনো জিনিস পত্র আমরা ভাঙা ব্রিজের উপর দিয়ে বহন করতে পারি না। রাতের অন্ধকারে যেকোনো সময় পথচারীরা দুর্ঘটনার শিকার হতে পারেন। তারা অচিরে ব্রিজটি সংস্কারের জোর দাবি জানান।

এ বিষয়ে মান্দা উপজেলা প্রকৌশলী শাইদুর রহমান মিঞ্জা বলেন, যেহেতু পাশেই স্কুল। স্কুলের প্রধান শিক্ষিক অথবা এলাকাবাসী চেয়ারম্যান বরাবর একটি আবেদন জানালে আমরা দ্রুত ব্রিজটি সংস্কারের ব্যবস্থা করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মান্দা,নওগাঁ,ভাঙা ব্রিজ,সংস্কার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close