ভুরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ১১ জানুয়ারি, ২০২২

বৃষ্টির মতো কুয়াশা পড়ছে ভুরুঙ্গামারীতে, বেড়েছে শীত

ছবি : প্রতিদিনের সংবাদ

উত্তরের জেলা কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে আবারও শীতের তীব্রতা বেড়েছে। ঘন কুয়াশায় ঢাকা থাকছে গোটা উপজেলা। বৃষ্টির মতো পড়ছে কুয়াশা। ঘন কুয়াশার প্রভাবে অনুভূত হচ্ছে তীব্র শীত। এতে খেটে খাওয়া মানুষগুলো পড়েছে বিপাকে। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে সাধারণ মানুষ।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল ১১টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি ভুরুঙ্গামারীর আকাশে। ফলে কনকনে ঠাণ্ডা অনুভূত হচ্ছে। রাতের বেলায় বৃষ্টির মতো টপ টপ শব্দে কুয়াশা পড়ছে। রাতে তাপমাত্রা থাকছে ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস। দুপুরে উত্তাপহীন সূর্যের দেখা মিললেও বিকেল থেকেই কুয়াশার আবহ শুরু হয়। তীব্র ঠাণ্ডা ও ঘন কুয়াশার কারণে হেডলাইট জ্বালিয়ে সড়ক ও মহাসড়কে যান চলাচল করছে। এ সময় যানবাহনগুলোকে কম গতিতে চলাচল করতে দেখা গেছে। তবে জীবন-জীবিকার তাগিদে হাড়কাঁপানো শীতকে উপেক্ষা করে খুব সকালে কাজের সন্ধানে রাস্তায় বের হয়েছেন নিম্নআয়ের খেটে খাওয়া মানুষ।

সোনাহাট স্থলবন্দরে শ্রমিকের কাজ করেন অহেদুল, মালেকা ও রেজিয়া বেগম জানান, কাজ না করলে খাবো কী? তাই খুব ঠাণ্ডা ও কুয়াশার মধ্যে কাজে এসেছি।

উপজেলার পাইকেরড়া ইউনিয়নের গছিডাঙ্গা গ্রামের রিকশাচালক মমিনুর রহমান (৩৫) বলেন, পেটের দায়ে এই কুয়াশা ও শীতের মধ্যে রিকশা নিয়ে বের হইছি, কিন্তু রাস্তায় লোকজন নাই। তাই ঠাণ্ডায় যাত্রী পাওয়া মুশকিল।

কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র জানান, মঙ্গলবার সকালে কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ঘন কুয়াশা পড়ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভুরুঙ্গামারী,কুড়িগ্রাম,ঘন কুয়াশা,বৃষ্টি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close