গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি

  ৩০ নভেম্বর, ২০২১

গঙ্গাচড়ায় ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রতীকী ছবি

রংপুরের গঙ্গাচড়ায় ইউপি নির্বাচনে নয়টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই শেষ হয়েছে।

অসম্পূর্ণ তথ্য ও ঋণখেলাপীর কারণে বাদ পড়েছে পদে চেয়ারম্যান চারজন, সংরক্ষিত সদস্য একজন ও সাধারণ সদস্য পদে পাঁচজন প্রার্থীর মনোনয়ন।

সোমবার (২৯ নভেম্বর) সকাল থেকে গঙ্গাচড়া উপজেলা পরিষদ হলরুমে যাচাই-বাছাই কার্যক্রম চলে রাত নয়টা পর্যন্ত।

গঙ্গাচড়া উপজেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্যমতে, চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বড়বিল ইউনিয়নে বাংলাদেশের ওর্য়াকাস পার্টির মনোনিত প্রার্থী মো. মাহমুদুল আলম, আফজাজুল হক রাজু (স্বতন্ত্র), মোঃ সামছুল হুদা (স্বতন্ত্র) ও বেতগাড়ী ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কামরুজ্জামান লিপ্টন। ঋণখেলাপীর কারনে তাদের মনোনয়ন বাতিল করা হয়।

সাধারণ সদস্য পদে বাতিল হওয়া প্রার্থীরা হলেন- বড়বিল ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের আজগার আলী (ভোটার তালিকায় তার নামের গরমিল), কোলকোন্দ ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সালেক সরকার (ঋণ খেলাপী), মর্নেয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মিন্টু মিয়া (জাতীয় পরিচয়পত্রে বয়সে গরমিল), বেতগাড়ী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মিঠু মিয়া (বয়স কম), ৩ নং ওয়ার্ডের ফরিদুল ইসলাম (বয়স কম)।

সংরক্ষিত আসনের বাতিল হওয়া প্রার্থী হলেন গঙ্গাচড়া ইউনিয়নের ৭,৮,৯ নং ওয়ার্ডের শাকিলা আখতার সাথী। বয়স কম হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থী কামরুজ্জামান লিপ্টন ও আফজালুল হক রাজু আপিল করবেন বলে এ প্রতিবেদককে জানান।

সোমবার বাছাইয়ে মনোনয়নপত্র বাতিলের পর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ৫৩ জন, সাধারণ সদস্য ৩৮৬ জন, সংরক্ষিত নারী সদস্য ১৩০ জন বৈধ প্রার্থী রইলেন।

বাতিল হওয়া প্রার্থীরা তিন দিনের মধ্যে আপিল করতে পারবেন বলে জানিয়েছেন গঙ্গাচড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আইনুল হক।

এদিকে, আগামী ৬ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৭ ডিসেম্বর, ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গঙ্গাচড়া,রংপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close