মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

  ১৬ অক্টোবর, ২০২১

কৃষক লীগ নেতাকে মারধর করে মনোনয়নপত্র ছিনতাই

চট্টগ্রামের মিরসরাইয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে এক স্বতন্ত্র প্রার্থী (কৃষক লীগ নেতা) মনোনয়নপত্র জমা দিতে গেলে স্থানীয় নির্বাচন অফিসের সামনে থেকে তার মনোনয়নপত্র কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে।

শনিবার (১৬ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে উপজেলা সদরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, মিরসরাই সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়াম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন ইউনিয়নের কিছমত জাফরাবাদ গ্রামের মৃত শফিউল আলমের ছেলে মেজবাউল আলম। তিনি স্থানীয় ইউনিয়ন কৃষক লীগের সভাপতি। শনিবার বিকালে তিনি কয়েকজন কর্মী সমর্থককে নিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা বরাবরে মনোনয়নপত্র জমা দিতে গেলে কয়েকজন সন্ত্রাসী তার হাত থেকে মনোনয়নপত্র কেড়ে নিয়ে তা প্রকাশ্যে ছিঁড়ে ফেলে দেয়। এরপর তাকে বেধড়ক মারধর করে। পরে তিনি মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (মাস্তান নগর হাসপাতাল) প্রাথমিক চিকিৎসা নেন।

চেয়ারম্যান পদপ্রার্থী মেজবাউল আলম বলেন, ‘আমি মনোনয়নপত্র জমা দিতে গেলে ৯ নম্বর সদর ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী শামসুল আলম দিদারের লেলিয়ে দেওয়া সন্ত্রাসীরা নির্বাচন কর্মকর্তার অফিসের সামনে থেকে আমার মনোনয়নপত্র কেড়ে নেন এবং প্রকাশ্যে ছিঁড়ে ফেলে দেন। এরপর আমাকে পিটিয়ে তাড়িয়ে দেন। পরে আমি মাস্তান নগর হাসপাতালে চিকিৎসা নিই।

তিনি বলেন, ‘উপজেলা নির্বাচন কর্মকর্তা এবং মিরসরাই থানায় অভিযোগ দেওয়ার প্রস্তুতি নিচ্ছি।’

মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার মো. ফারুক হোছাইন বলেন, ‘এ ধরনের ঘটনা সম্পর্কে প্রার্থী কোন লিখিত অভিযোগ দেননি। নির্বাচন অফিসের বাইরে এ ধরণের ঘটনা ঘটলে আমাদের কিছু করার নাই। তবে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান বলেন, ‘এ ধরনের একটি ঘটনা আমি শুনেছি। তবে নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন এ ধরনের কোন অভিযোগ তিনি পাননি। আমরা থানায় অভিযোগ পেলে অবশ্যই তদন্ত করে দেখবো।’

প্রসঙ্গত, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী অনুষ্ঠিত হতে যাচ্ছে মিরসরাই উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মনোনয়নপত্র,কৃষক লীগ,নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close