তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

  ০৯ সেপ্টেম্বর, ২০২১

তাহিরপুর সীমান্তে বিজিবি সদস্যের কাছে নারী শ্রমিক লাঞ্ছিত

ছবি : প্রতিদিনের সংবাদ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা লাউড়েরগড় বিজিবি ক্যাম্পের গোয়েন্দা সদস্য মো. আমির হোসেনের বিরদ্ধে এক নারী শ্রমিককে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় নারী শ্রমিকের স্বামী ফুল মিয়া বুধবার সুনামগঞ্জ-২৮ বিজিবি অধিনায়ক বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

এছাড়াও এ নির্যাতনের ঘটনায় বুধবার শাহ-আরেফিন মাজার সংলগ্ন এলাকায় স্থানীয় শতাধিক নারী ও পুরুষ পৃথকভাবে এ নির্যাতনের বিচার দাবি করে সমাবেশ করেন।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, মঙ্গলবার রাত ১০ টায় এলাকার কিছু বখাটে ছেলেকে সঙ্গে নিয়ে লাউড়েরগড় গ্রামের ফুল মিয়ার স্ত্রী জহুরা বেগমকে বসতবাড়িতে গিয়ে দরজা খোলার জন্য ডাকতে থাকেন এ বিজিবি সদস্য। স্বামী বাড়িতে না থাকায় দরজা খুলতে অপারগতা প্রকাশ করেন জহুরা বেগম। এ সময় বিজিবি ক্যাম্পের গোয়েন্দা সদস্য ঘরের দরজা ভেঙে ঘরে প্রবেশ করে জহুরা বেগমের পেটে আঘাত করেন এবং অকথ্য ভাষায় গালাগালি করতে থাকেন। জহুরা বেগমের চিৎকারে প্রতিবেশী নারী রহিমা বেগম (৩৫) এগিয়ে গেলে তাকেও লাঠিপেটা করেন এ বিজিবি সদস্য। রহিমা বেগম বর্তমানে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বায়িত্বরত চিকিৎসক ডা. মির্জা রিয়াদ হাসান জানান, রহিমা বেগমের পায়ে লাঠির আঘাতে ক্ষতের সৃষ্টি হয়েছে। বর্তমানে ঐ নারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে জহুরা বেগম জানান, গত মঙ্গলবার রাত ১০ টায় আমার বাড়িতে এসে দরজা খোলার কথা বলে ডাকাডাকি করে বিজিবির গোয়েন্দা সদস্য আমির হোসেন। স্বামী ঘরে না থাকায় আমি দরজা খুলতে রাজি হইনি। এ সময় আমার ঘরে ভারতীয় কয়লা আছে বলে দরজা ভেঙে ভেতরে ঢুকে আমার পেটে আঘাত করাসহ অকথ্য ভাষায় গালাগালি করতে থাকেন তিনি।

স্থানীয় লাউড়েরগড় এলাকার শ্রমিক আফছার উদ্দিন বলেন, নিরীহ নারী শ্রমিককে নির্যাতনের ঘটনায় আমরা বিচার দাবি করে আজকে কয়েকশো শ্রমিক একত্রিত হয়েছিলাম। আমরা এর সুষ্ঠ বিচার দাবি করছি।

এ বিষয়ে সুনামগঞ্জ-২৮ বিজিবি অধিনায়ক লে.কর্নেল তসলিম এহসান পিএসসি জানান, আমি এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার সত্যতা যাচাই করার জন্য আমি আজ সকালে লাউড়গড় এলাকায় এসেছি, কিন্তু ঘটনাটি সম্পূর্ণ বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত হওয়ায় অভিযোগকারীসহ এলাকার কেউই আমার সামনে সাক্ষ্য দিতে রাজি হচ্ছেন না। এলাকার একটি বালু-পাথর খেকো মহল কোনো অবৈধ সুবিধা নিতে না পারায় আমার বিজিবি সদস্যদের নিয়ে ঘৃণ্য ষড়যন্ত্র করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুনামগঞ্জ,তাহিরপুর,বিজিবি সদস্য,নারী শ্রমিক,লাঞ্ছিত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close