লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

  ০১ আগস্ট, ২০২১

হাংগর খালে গিলে খাচ্ছে সড়ক

কয়েকদিনের টানা ভারী বর্ষণে লোহাগাড়া উপজেলার বিভিন্ন এলাকায় খালের তীব্র স্রোতের কারণে অনেক গ্রাম প্লাবিত হয়েছে । উপজেলার পদুয়া ইউনিয়নের নাওঘাটা, মাঝের দোকান, মাঝির পাড়া, পূর্ব দোকান, ধলিবিলা ও আঁধারমানিক সংযোগ সড়কের রয়েছে হাংগর খাল। এই খালের তীব্র স্রোতের কারণে মাঝের দোকান ব্রিজের উত্তর পার্শ্বে সড়কের অংশ ভেঙে গেছে। খালের পার্শ্বে মাঝের দোকান ও পূর্ব দোকানে সড়কের অর্ধেক অংশ খালে বিলীন হয়ে গেছে।

সরেজমিনে পরিদর্শনে গিয়ে জানা যায়, মাঝির পাডা এলাকাবাসীদের জন্য দৈনন্দিন গুরুত্বপূর্ণ সংযোগ-সড়ক এটি। এই সড়ক দিয়ে মাঝির পাড়ার জনসাধারণ যাতায়াত করে। সড়কের অর্ধেক অংশ খালে গিলে খাচ্ছে। ফলে সাধারণ মানুষের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।পূর্ব দোকানের পূর্ব পার্শ্বে সড়কের অংশেও হাংগর খালের তীব্র স্রোতের কারণে ভেঙে গেছে। অচিরেই সড়কটি মেরামতের উদ্যোগ নেয়া না হলে যেকোন সময় চলাচল বন্ধ হয়ে যাবে।

মাঝির পাড়া এলাকার বাসিন্দা রফিকুল ইসলাম জানান,হাংগর খালের তীব্র স্রোতের কারণে আমাদের সড়কগুলো অনেক অংশ ভেঙে গেছে। আমরা শহর থেকে প্রতি সপ্তাহ আসার সময় গাড়ি নিয়ে বাড়িতে যাতায়াত করতে পারছিনা। চলাচলের জন্য একেবারেই অযোগ্য হয়েপড়েছে। এমন কি মোটর ও বাই-সাইকেল নিয়েও যাতায়াত করা অনেকটা কঠিন হয়ে পড়েছে।

তিনি আরও জানান, পদুয়ার বিভিন্ন এলাকায় দৃশ্যমান উন্নয়ন হলেও আমাদের এলাকায় তেমন কোন উন্নয়নের ছোয়া লাগেনি।

স্হানীয় এলাকার বাসিন্দা যুবলীগ নেতা ইউনুচ বাহাদুর জানান, ভারী বর্ষণে আমাদের এলাকায় রাস্তাঘাট ভেঙে যাচ্ছে। হাংগর খালের তীব্র স্রোতের কারণে সড়কের আশপাশ এলাকায় অনেক অংশ ভেঙে গেছে। এতে আমাদের চলাচল করতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে।

ভাঙনগুলো দ্রুত সংস্কারের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে সাতকানিয়া-লোহাগাড়ার জননন্দিত নেতা প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি মহোদয়ের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

পদুয়া ইউপি মেম্বার মহি উদ্দিন আলমগীর জানান, ভারী বর্ষণে হাংগর খালের তীব্র স্রোতের কারণে অনেক সড়কের বিভিন্ন অংশ ভেঙে গেছে।

উপজেলা প্রকৌশলী ইফরাত বিন মুনীর জানান, সড়ক ভাঙনের কথা শুনেছি। ভাঙনের বিষয়টি আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবহিত করেছি।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জানান, সড়কগুলো পরিদর্শন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লোহাগাড়া,সড়ক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close