রংপুর ব্যুরো

  ২৯ জুলাই, ২০২১

মশার লাভা দমন করতে শ্যামা সুন্দরী খাল ও কেডি ক্যানালে স্প্রে শুরু

রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ডেঙ্গুসহ মশাবাহিত সকল রোগ প্রতিরোধে এবং মশার বিস্তার রোধে প্রতি বছর এই মৌসুমে নগরীর শ্যামা সুন্দরী খাল ও কেডি ক্যানালে মশার লাভা দমনে জন্য অগ্রিম কিটনাশক স্প্রে কার্যক্রম শুরু করা হয়।

বৃহস্পতিবার সকালে নগরীর চেকপোস্টে শ্যামা সুন্দরী খালের জমে থাকা পানিতে সৃষ্টি হওয়া মশার লাভা দমনের জন্য কিটনাশক স্প্রে করা হয়।

তিনি আরও বলেন, আমরা এখন যে কিটনাশক স্প্রে করছি। তা উড়ন্ত মশার জন্য নয়। পানির মধ্যে মশার যে লাভা ছাড়ে, সেই লাভাগুলো নষ্ট করার জন্য এই স্প্রে করা হচ্ছে। এছাড়াও উড়ন্ত মশার বিস্তার রোধে ফগার মেশিনদ্বারা নগরীর প্রতিটি ওয়ার্ডে কিটনাশক স্প্রে কার্যক্রম অব্যাহত রয়েছে। আর এ সব মশা নিধনে ফাইটার, ক্লোরোব্যান, ল্যামডা, লার্ভিসাইড ও এডাল্টিসাইড কিটনাশক ব্যবহার করা হচ্ছে। যা চলতি মৌসুমে প্রতিটি ওয়ার্ডে প্রদান করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা মো. রুহুল আমীন মিঞা, বর্জ্য ব্যবস্থাপনা স্থাযী কমিটির সভাপতি ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর মো. মাহাবুবুর রহমান মঞ্জু, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল গফফার, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা (জোন-১) মো. মিজানুর রহমান মিজু, সুপারভাইজার একরামুল হক ও হরকাতুল জিহাদসহ স্থানীয়রা।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রংপুর,মশা,লাভা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close