নওগাঁ প্রতিনিধি

  ২৯ জুলাই, ২০২১

নওগাঁয় ছাত্রলীগের উদ্যোগে করোনা প্রতিরোধক বুথ স্থাপন

নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভীর উদ্যোগে শহরের গুরুত্বপূর্ণ তিনটি স্থানে করোনা প্রতিরোধক বুথ উদ্বোধন করা হয়েছে।

এই সব বুথ থেকে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নিয়ে ব্যবহার করতে পারবেন পথচারীরা। বুথে আছে ব্যবহৃত মাস্ক ফেলার জায়গাও। বুথগুলো ২৪ঘন্টাই খোলা থাকবে।

বৃহস্পতিবার দুপুরে শহরের গোস্তহাটির হাটির মোড়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বুথ উদ্বোধন করেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক।

এছাড়া মুক্তির মোড়ের বুথ উদ্বোধন করেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাভেদ জাহাঙ্গীর সোহেল।

এসময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক রনজিত সরকার, জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভী, সহ-সভাপতি তুহিন মোল্লা, রিয়াজ খান, যুগ্ন সাধারণ সম্পাদক রুহুল আমিন ও তন্ময় সরকার, সাংগঠনিক সম্পাদক স্পন্দন চৌধুরী ও দিপক কুমার প্রমুখ উপস্থিত ছিলেন। এর পর বিকেলে তাজের মোড়ে আরও একটি বুথ উদ্বোধন করেন।

বুথ উদ্বোধনকালে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাভেদ জাহাঙ্গীর সোহেল বলেন, ‘করোনা থেকে সুরক্ষার জন্য সচেতনতার কোনো বিকল্প নেই। করোনা প্রতিরোধে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে নওগাঁ আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছে। ছাত্রলীগও অতন্ত্র প্রহরীর মতো কাজ করে যাচ্ছে। ছাত্রলীগের করোনা প্রতিরোধ বুথ স্থাপনের ব্যতিক্রমী এই উদ্যোগকে আমি স্বাগত জানাই। এই ধরনের উদ্যোগ অব্যাহত রাখতে হবে। দুর্দিনে মানুষের পাশে দাঁড়ানোই আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনের ঐতিহ্য।’

জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভী বলেন, ‘সাংগঠনিক কর্মকাণ্ড ছাড়াও নওগাঁ ছাত্রলীগ বরাবরই বিভিন্ন ধরনের সেবামূলক কর্মকাণ্ডে নিয়োজিত রয়েছে। গত বছর সারাদেশে করোনা মহামারি ছড়িয়ে পড়ার পর থেকেই ছাত্রলীগ করোনা প্রতিরোধ ও করোনায় অসহায় কর্মহীন মানুষকে সহায়তায় কাজ করে আসছে। করোনা বুথ স্থাপনও আমাদের আরেকটি সেবামূলক কর্মকাণ্ড। আপাতত শহরের তিনটি স্থানে বুথ স্থাপন করা হলো। পর্যায়ক্রমে শহরের অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানেও এ ধরনের বুথ স্থাপন করা হবে। বুথগুলোর হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক শেষ হয়ে গেলে সেগুলোতে নতুন করে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক দেয়া হবে।’

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাস্ক,করোনাভাইরাস,মহামারি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close