বেড়া (পাবনা) প্রতিনিধি

  ০৮ মার্চ, ২০২১

বেড়ায় অস্ত্র তৈরির কারখানার সন্ধান

পাবনার বেড়া উপজেলার নাটিয়াবাড়িতে পুলিশ সোমবার দুপুরে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে।

এসময় পুলিশ দুজনকে গ্রেপ্তারের পাশাপাশি ওই কারখানায় তৈরি একটি পিস্তল ও দুটি ওয়ান শ্যুটার গান উদ্ধার করেছে। এ ছাড়া কারখানা থেকে প্রচুর অস্ত্র তৈরির সরঞ্জাম ও নকল ওষুধ উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, বেড়া উপজেলার নাটিয়াবাড়িতে গোপনে অস্ত্র তৈরি করা হচ্ছিল বলে জেলা গোয়ন্দা পুলিশ খবর পায়। পরে কয়েক দিনের পর্যবেক্ষণে গোয়েন্দা পুলিশ কারখানাটি শনাক্ত করতে পারে।

পুলিশ জানতে পারে নাটিয়াবাড়ির ধোবাখোলা করোনেশন উচ্চ বিদ্যালয়ের পাশে একটি দ্বিতল ভবনের আন্ডার গ্রাউন্ডে রয়েছে ওই অস্ত্র তৈরির কারখানা।

সোমবার দুপুর দুইটার দিকে পুলিশ ভবনটিকে ঘিরে ফেলে সেখানে অভিযান চালায়। এসময় সেখানে পাবনার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মহিবুল ইসলাম খানসহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

অভিযানে পুলিশ সেখানে সদ্য নির্মাণ করা দুটি ওয়ান শ্যুটার গানসহ অস্ত্র তৈরির প্রচুর সরঞ্জাম পায়। এসময় সেখান থেকে উপজেলার রাকশা গ্রামের মো. মিঠু (৪৩) ও রাজনারায়ণপুর গ্রামের আব্দুল্লাহ আল সিয়াম (১৯) নামের দুজনকে গ্রেপ্তার করে।

পরে তাদের দেয়া তথ্যানুযায়ী পুলিশ রাকশা গ্রামের একটি মোটর সাইকেলের গ্যারেজ থেকে একটি পিস্তল উদ্ধার করে। উদ্ধার করা পিস্তলটি ওই কারখানাতেই তৈরি করা হয়েছিল বলে পুলিশ জানায়।

এছাড়া কারখানা থেকে প্রচুর অজ্ঞাত ট্যাবলেট ও রাসায়নিক উদ্ধার করা হয়। এদিকে এ ঘটনার পর থেকে ওই ভবনের মালিক মো. আলম খাঁ পলাতক রয়েছেন। 

অভিযানের পর এসপি মোহাম্মদ মহিবুল ইসলাম খান বলেন, ‘আমাদের এই অভিযান এখানেই শেষ হয়েছে তা বলা যাবে না।

গ্রেপ্তারকৃত দুজনকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে এর সঙ্গে জড়িত অন্যান্যদেরও শনাক্ত করার চেষ্টা চলছে। আর উদ্ধার করা রাসায়নিক ও ট্যাবলেট জাতীয় দ্রব্য থেকে ভেজাল বা নকল কোনো ওষুধ তৈরি করা হচ্ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করছি।’ 

পিডিএসও/এসএম শামীম

 

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অস্ত্র তৈরির কারখানা,সন্ধান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close