চট্টগ্রাম ব্যুরো

  ২৪ জানুয়ারি, ২০২১

চসিক নির্বাচন : ‘‌‌সহিংসতা নয়, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন চাই’

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, নির্বাচনে প্রতিযোগিতা, প্রতিদ্বন্দ্বিতা থাকবে; তবে এই প্রতিযোগিতা যেন সংঘাতে পরিণত না হয়, সে জন্য প্রার্থীদের সহনশীল আচরণ করার আহ্বান জানাই। নির্বাচনে ইতোমধ্যে সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। কোনও মৃত্যু কাম্য নয়।

রোববার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মতবিনিময় সভায় তিনি এই কথা বলেন।

সিইসি বলেন,নির্বাচনের প্রার্থী-সমর্থকরা খুব সতর্কতার সঙ্গে নির্বাচনি কার্যাবলী পরিচালনা করবেন। নির্বাচনের প্রার্থী ও সমর্থকদের বলবো, নির্বাচনের পরও আপনারা এই সমাজে বসবাস করবেন, কাউকে যেন আসামি বা বাদী হিসেবে বাস করতে না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। ভোট থেকে জীবন অনেক মূল্যবান। তাই এ ধরনের কোনও অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেদিকে নজর রাখতে হবে। যারা এই নির্বাচনে প্যতিযোগিতা করছেন তাদের সহনশীল হতে হবে। নির্বাচনের আমেজ যেন শেষ পর্যন্ত বজায় থাকে সেজন্য নির্বাচনি কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি নির্দেশনা প্রদান করেন তিনি।

নির্বাচন কর্মকর্তাদের উদ্দেশে নূরুল হুদা বলেন, আপনাদের কাছে একজন প্রার্থীর পরিচয় তিনি প্রার্থীই। তিনি কোন দলের, মতের, গোত্রের সেটা কোনও বিষয় নয়। প্রত্যেকের নির্বাচনি প্রচারণায় আইনি সহায়তা দেয়ার দায়িত্ব আপনাদের।

কোনও প্রার্থীর দল, মত, ধর্ম বিবেচনা করার সুযোগ নেই। সবাইকে সমানভাবে মূল্যায়ণ করতে হবে। প্রধান নির্বাচন কমিশনার বলেন, ইভিএম ভোটারদের মধ্যে গ্রহণযোগ্যতা পেয়েছে। নির্বাচনের বর্তমান পরিবেশ ধরে রাখতে হবে। সকল প্রার্থী যেন সমান অধিকার পায় এবং নির্বাচনী আচরণ বিধি মেনে চলে সেটি সবাইকে লক্ষ্য রাখতে হবে।

এসময় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, জেলা প্রশাসক মো. মমিনুর রহমান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান প্রমুখ।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চসিক নির্বাচন,সহিংসতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close