শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

  ১৯ অক্টোবর, ২০২০

শিবচর উপজেলা পরিষদ উপনির্বাচন মঙ্গলবার

শিবচর উপজেলা পরিষদ উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে মঙ্গলবার। অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এদিকে নির্বাচন উপলক্ষ্যে উপজেলা পরিষদে নির্বাচনের সরঞ্জাম বিতরণ হয়েছে। সোমবার সকাল থেকে ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে প্রেরণ করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শিবচর উপজেলার উপনির্বাচনে দুজন প্রার্থী নির্বাচনে প্রতিদন্ধিতায় রয়েছেন। যার মধ্য আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আ. লতিফ মোল্লা ও বিএনপি মনোনীত প্রার্থী নাদিরা মিঠু চৌধুরী।

শিবচর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ১৫ সেপ্টেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে মোট ১০১ টি ভোট কেন্দ্রের ৫১৩ টি ভোট কক্ষে ভোট গ্রহণ করা হবে। এতে উপজেলার ১৯ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৬৪৫০০ ( দুই লাখ চৌষট্টি হাজার পাঁচশত। এর মধ্যে পুরুষ ভোটার ১৩৭৮৯০ ও মহিলা ভোটার ১২৬৬০৫ জন।

এদিকে সোমবার সকাল থেকেই আইন শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত ম্যাজিস্ট্রেট নিয়োগ, বিজিবিসহ আইনসৃঙ্খলা বিভিন্ন এলাকা পরিদর্শন করছে, পুলিশ এব্ং আনছার বাহিনী ভোট গ্রহনের দায়িত্বপ্রাপ্ত অফিসারদের সাথে ব্যালট বাক্স ও প্রয়োজনীয় সামগ্রী নিয়ে কেন্দ্রে যান।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মনিরুজ্জামান বলেন, আমরা ইতোমধ্য শিবচর উপজেলা পরিষদ উপনির্বাচনের যাবতীয় কাজ সম্পন্ন করেছি। নির্বাচন উপলক্ষে বিজিবি, ব্যাব, পুলিশ, আনছারসহ আইন সৃঙ্খলাবাহীনির সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সকলেই প্রস্তুত রয়েছে।

উল্লেখ, গত ১০ জুন শিবচর উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব শামসুদ্দিন খানের মৃত্যুর পর শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য হয়।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিবচর,উপজেলা পরিষদ,উপনির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close