স্কুলছাত্রী নীলা রায় হত্যা, ঘাতক মিজানুর গ্রেফতার

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২০, ১০:২১

অনলাইন ডেস্ক

সাভারে আলোচিত নীলা রায় হত্যাকাণ্ডের ঘটনায় ঘাতক মিজানুরকে হেমায়েতপুর থেকে গ্রেফতার করেছে সাভার থানা পুলিশ। এর আগে সকালে মিজানুরের মা ও বাবাকে গ্রেফতার করে র‌্যাব-৪। শুক্রবার রাত ৮ টার দিকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান।

পুলিশ জানায়, নিলা হত্যাকাণ্ডের পর থেকেই আসামি গ্রেফতারে অভিযানে নামে পুলিশ। প্রথমে প্রধান আসামি মিজানুরের সহযোগীকে গ্রেফতার করা হয়। হেমায়েতপুর থেকে মিজানুরকে গ্রেফতার করা হয়েছে। পরে হত্যায় ব্যবহৃত ছুড়ি উদ্ধার করা হয়।

ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার বলেন, নিলা হত্যাকাণ্ডের প্রধান আসামিকে গ্রেফতার করা হয়েছে। সব তথ্য আজ সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে।

সাভারে বখাটে যুবক মিজানুর রহমানের ছুরিকাঘাতে দশম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থী নীলা রায় খুনের ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন নিহতের বাবা নারায়ন রায়। মামলায় বখাটে যুবক মিজানুর রহমান ও তার বাবা-মায়ের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ২/৩ জনকে আসামি করেন। মামলা দায়েরের পরপরই সাভার থেকে আত্মগোপনে চলে যান আসামিরা।

প্রসঙ্গত, গত রোববার সাভারের ব্যাংক কলোনি এলাকায় নীলা রায় নামে দশম শ্রেণী পড়ুয়া এক স্কুল ছাত্রীকে ছুরিকাঘাত করে হত্যার অভিযোগ উঠে মিজানুর রহমান নামে এক যুবকের বিরুদ্ধে। নিহতের স্বজনদের দাবি বখাটে মিজানুর রহমান দীর্ঘদিন ধরে নিলাকে রাস্তাঘাটে বিরক্ত করাসহ প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। তার প্রস্তাবে সাড়া না দেয়ায় ওই দিন রাত ৯টার দিকে হাসপাতাল থেকে বাসায় ফেরার পথে ওই যুবক নিলাকে ছুরিকাঘাত করে হত্যা করে।

পিডিএসও/এসএম শামীম