ঝালকাঠি প্রতিনিধি

  ৩০ এপ্রিল, ২০২০

চাল আত্মসাৎ : রাজাপুরে মেম্বারের বিরুদ্ধে মানববন্ধন

ঝালকাঠির রাজাপুরের শুক্তাগড় ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের মেম্বার ও ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামানের বিরুদ্ধে ১০ টাকা কেজি দরের চাল আত্মসাতের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন সুবিধা বঞ্চিতরা।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার কেওতা বাজার এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। পরে সুবিধা বঞ্চিতরা ইউএনও’র কাছে লিখিত অভিযোগ করেন।

ঘণ্টাব্যাপি এ কর্মসূচিতে সুবিধা বঞ্চিতরা অভিযোগ করেন, কেওতা গ্রামের ইউপি সদস্য মনিরুজ্জামান ২০১৬ সালে ওই এলাকার সুবিধাবঞ্চিত ১৩৭ জন হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নামের তালিকা প্রণয়ন করেন। ওই তালিকায় নিজের এবং স্ত্রীসহ আত্মীয়স্বজনের নাম অন্তর্ভুক্ত করেন। এছাড়া ১৩৭ জনের নাম থাকলেও হাতে গোনা কয়েক ব্যক্তিকে চাল দিলেও বাকিদের নানা ত্রুটির অজুহাতে কার্ড জমা নিয়ে দীর্ঘদিন ধরে চাল আত্মসাৎ করে আসছিলেন। এমনি ১০ ব্যক্তি জানেনই না তাদের নামে কার্ড ইস্যু করা হয়েছে। এছাড়া একই ব্যক্তির নাম দুইবার এবং মৃত ব্যক্তির নামেও চাল উত্তোলন করে আত্মসাৎ করে আসছিলেন তিনি।

এ বিষয় ইউপি সদস্য মনিরুজ্জামান অভিযোগ অস্বীকার করে জানান, চালের মান খারাপ এমন অভিযোগ তুলে অনেকেই তার বাড়িতে কার্ড ফেরৎ দিয়ে গেছেন। যা এখন তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। তবে নিজের ও স্ত্রীর নামের কার্ডের বিষয়ে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার জানান, অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। চাল ও ত্রাণ নিয়ে দুর্নীতি হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানববন্ধন,চাল আত্মসাৎ,রাজাপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close