ব্রেকিং নিউজ

মশক নিধনে নগরবাসীর সহযোগিতা চাইলেন চসিক মেয়র

প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ১৬:৪৮

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় মশক নিধনে ক্রাশ প্রোগ্রাম শুরু হয়েছে বৃস্পতিবার। এই ক্রাশ প্রোগ্রামের দ্বিতীয় দিনে শুক্রবার সকালে নগরীর ছোটপুল পুলিশ লাইনের সামনের মহেষখালের পাড় ঘেষে আগ্রাবাদ সিডিএ কলোনী ওয়ার্ড অফিস পর্যন্ত মশা নিধনের ওষুধ ছিটিয়ে এই ক্রাশ প্রোগ্রাম চালানো হয়। 

ক্রাশ প্রোগ্রামে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, এই সময়ে মশাবাহিত রোগ ডেঙ্গু ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে। তাই চিকনগুনিয়া ও ডেঙ্গু থেকে রক্ষার উপায় হিসেবে চট্টগ্রাম সিটি করপোরেশন এ ক্রাশ প্রোগ্রাম হাতে নিয়েছে। এতে নগরবাসীর সহযোগিতা ছাড়া মশক নিধন কাজ করা সম্ভব নয়। তাই এ ক্রাশ গ্রোগ্রামে প্রতি ওয়ার্ডের ঝোপঝাড় পরিষ্কার ও নালায় যেখানে মশা জন্ম হয় সেখানে ওষুধ ছিটানো হবে। 

করোনাভাইরাস থেকে মুক্ত থাকার জন্য সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারের পক্ষ থেকে ঘোষিত নিয়ম মেনে চলার বিষয়ে নগরবাসীকে সচেতন থাকারও আহ্বান জানান চসিক মেয়র। 

এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর এইচ এম সোহেল, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, চসিক প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সফিকুল মান্নান সিদ্দিকী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদ আলম চৌধুরীসহ প্রমুখ।

পিডিএসও/হেলাল