মামুন আহম্মেদ, বাগেরহাট

  ২৪ মে, ২০১৮

বাগেরহাট সরকারী পিসি কলেজে ছাত্রীদের যৌন হয়রানী ও ধর্মীয় অনুভূতিতে আঘাত

শিক্ষার্থীদের ক্লাশ বর্জন, বিক্ষোভ : তদন্ত কমিটি গঠন

বাগেরহাট সরকারী পিসি কলেজের বাংলা বিভাগের চেয়ারম্যান প্রফেসার মনোজ কান্তি মন্ডলের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানী ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে উঠেছে। ঘটনার পর বৃহস্পতিবার সকালে কলেজের শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে।

এসময় শিক্ষার্থীরা প্রফেসার মনোজ কান্তি মন্ডলের অপসারণ দাবিতে অধ্যক্ষ অভিজিৎ বসুকে অবরোধ করলে তিনি উপাধাক্ষ্য শেখ মোস্তাহিদুল আলম রবিকে প্রধান করে ৫ সদস্যের একটি তদন্তে কমিটি গঠন করেন। এই তদন্ত কমিটিকে আগামী ২৮ মে'র মধ্যে তাদের তদন্ত রির্পোট অধ্যক্ষের কাছে দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে। এদিকে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে কলেজ ছেড়ে পালিয়ে গেছেন বাংলা বিভাগের চেয়ারম্যান প্রফেসার মনোজ কান্তি মন্ডল।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, বাংলা বিভাগের চেয়ারম্যান প্রফেসার মনোজ কান্তি মন্ডল ছাত্রীদের যৌন হয়রানী ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের দিয়েছেন। ছাত্রীদের ইনকোর্স ও মৌখিক পরিক্ষায় ফেল করানোর হুমকি দিয়ে যৌন হয়রানীর পাশাপাশি প্রফেসার মনোজ কান্তি মন্ডল ক্লাসে হযরত মোহম্মদ (সা:) ও শ্রীকৃষ্ণের বাণী এই যুগে অচল বলে প্রতিনিয়ত শিক্ষাথীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করছেন।

এসব কারণে ক্ষিার্থীরা ক্ষুব্দ হয়ে বৃহস্পতিবার সকালে ক্যাম্পাসে বাংলা বিভাগের চেয়ারম্যান প্রফেসার মনোজ কান্তি মন্ডলের ক্লাশ বর্জন করে বিক্ষোভ শুরু করে।

বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষ অভিজিৎ বসু বলেন, ঘটনা তদন্তে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে পরবর্তি আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

তদন্ত কমিটির প্রধান উপাধাক্ষ শেখ মোস্তাহিদুল আলম বলেন, ইতি মধ্যেই আমরা আমাদের তদন্ত কাজ শুরু করে দিয়েছি। দ্রুত এ বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাগেরহাট সরকারী পিসি কলেজ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist