reporterঅনলাইন ডেস্ক
  ০২ অক্টোবর, ২০২২

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির বার্ষিক সভা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ১৬তম বার্ষিক সাধারণ সভা বুধবার (২৮ সেপ্টেম্বর) ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। কোম্পানির ভাইস চেয়ারম্যান এস এম শামছুল আলম সভায় সভাপতিত্ব করেন। সভায় উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও গোলাম মুর্শেদ, পরিচালক এস এম আশরাফুল আলম, এস এম মাহবুবুল আলম, এস এম রেজাউল আলম, এস এম মঞ্জুরুল আলম অভি, তাহমিনা আফরোজ তান্না, রাইসা সিগমা হিমা, এবং কোম্পানির স্বতন্ত্র পরিচালক ড. আহসান এইচ. মনসুর, শামসুল আলম মল্লিক, এফসিএ, অধ্যাপক এম সাদিকুল ইসলাম, পিএইচডি, এফসিএ ও অধ্যাপক মো. জাকির হোসেন ভুঁইয়া, পিএইচডি ।

এছাড়াও বার্ষিক সাধারণ সভায় ডিজিটাল প্ল্যাটফর্মে যুক্ত ছিলেন কোম্পানির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবুল বাশার হাওলাদার, উপব্যবস্থাপনা পরিচালক, নজরুল ইসলাম সরকার, এমদাদুল হক সরকার, ইভা রিজওয়ানা, হুমায়ুন কবীর এবং আলমগীর আলম সরকার, কোম্পানি সচিব মোহাম্মদ রফিকুল ইসলাম, এফসিএস, চিফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ ওমর ফারুক রিপন, এফসিএ, হেড অব ইন্টারনাল অডিট এবং কম্পøায়েন্স মোহাম্মদ সিরাজুল ইসলাম, এফসিএ; প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীসহ বিপুল সংখ্যক সাধারণ শেয়ারহোল্ডার, কোম্পানির সংবিধিবদ্ধ নিরীক্ষক এবং করপোরেট গভর্ন্যান্স কমপ্লায়েন্স নিরীক্ষক, নিয়ন্ত্রক সংস্থার প্রতিনিধি এবং কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা।

সভায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কোম্পানির ২০২১-২২ অর্থবছরের সার্বিক অর্থনৈতিক কর্মকাণ্ড শেয়ারহোল্ডারদের সামনে উপস্থাপনসহ শেয়ারহোল্ডারদের অবগতির জন্য কোম্পানির ‘গো-গ্লোবাল’ কার্যক্রম তুলে ধরেন। সভায় শেয়ারহোল্ডাররা ২০২১-২২ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সর্বসম্মতিক্রমে অনুমোদন করেন। এছাড়াও সভায় ২০২১-২২ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের সম্মতিতে কোম্পানি ঘোষিত সাধারণ বিনিয়োগকারীদের জন্য ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ এবং উদ্যোক্তা ও পরিচালকদের জন্য ১৫০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদিত হয়। সভায় কোম্পানির পরিচালকদের নির্বাচন ও পুনঃনির্বাচন এবং কোম্পানির স্বতন্ত্র পরিচালকদের পুনঃনিয়োগ সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। সভায় কোম্পানির সংবিধিবদ্ধ নিরীক্ষক হিসেবে মেসার্স হাওলাদার ইউনুস অ্যান্ড কোম্পানি, চার্টার্ড অ্যাকাউন্টেন্টকে ২০২২-২৩ অর্থবছরের জন্য এবং করপোরেট গভর্ন্যান্স কমপ্লায়েন্স নিরীক্ষক হিসেবে মেসার্স আল-মুক্তাদির অ্যাসোসিয়েটস, চার্টার্ড সেক্রেটারি অ্যান্ড কনসালটেন্টকে ২০২২-২৩ অর্থবছরের জন্য নিয়োগের প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয় এবং তাদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়। বিশেষ আলোচ্যসূচির আওতায়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্দেশনা অনুযায়ী ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি এবং ওয়ালটন প্লাজার মধ্যে সর্বশেষ অর্থবছরের মোট বিক্রয় বা আয়ের ১০ শতাংশ অথবা তার বেশি রিলেটেড পার্টি লেনদেনের সিদ্ধান্তটি সাধারণ শেয়ারহোল্ডারদের সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে অনুমোদিত হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close