খুলনা ব্যুরো

  ১২ জানুয়ারি, ২০২২

খুলনায় নির্ধারিত দামে মিলছে না এলপি গ্যাস

এনার্জি রেগুলেটরি কমিশনের নির্ধারিত দরে এলপি গ্যাস মিলছে না খুলনার অনেক স্থানে। কোম্পানী ভেদে প্রতিটি ১২ কেজি গ্যাসের বোতল ১২০০ টাকা পর্যন্ত বিক্রি করছেন ব্যবসায়ীরা।

নগরীর কয়েকটি খুচরা দোকান ঘুরে জান গেছে, ১২ কেজির প্রতিটি সিলিন্ডার বসুন্ধরা, ক্লীনহীট ও ওমেরা ১২শ’ টাকায় বিক্রি হচ্ছে। অথচ গত ৩ জানুয়ারি বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন প্রতিটি ১২ কেজির সিলিন্ডারের মূল্য ১ হাজার ১৭৮ টাকায় বিক্রির প্রজ্ঞাপণ জারি করে।

নগরীর টুটপাড়া তালতলা হাসপাতাল সংলগ্ন গ্যাস বিক্রেতা মো: সেন্টু ১২ কেজির প্রতিটি সিলিন্ডার ১২শ’ টাকায় বিক্রি করছেন। কমিশনের নির্ধারিত দরের থেকে বেশী বিক্রির করার কথা জানতে চাইলে তিনি বলেন, বেশী দরে কিনতে হচ্ছে। তিন হাত বদলের পর গ্যাস পান তিনি।

নাম প্রকাশ করার না শর্তে পশ্চিম বানিয়াখামার এলাকার এক ব্যবসায়ী বলেন, কোম্পানী, ডিপো ও ডিলার এ তিনটি স্তর দাম নির্ধারণ করার পর আমাদের একটি দাম রাখতে হয়। কমিশন যে রেট বেঁধে দিয়েছে সে দরে গ্যাস বিক্রি করতে গেলে আমাদের লভ্যাংশ কিছু থাকে না। তাই নির্ধারিত দরের থেকে বেশী দরে বিক্রি করতে হচ্ছে তাকে।

নগরীর বেনী বাবু রোডের ব্যবসায়ী মো. মুকুল বসুন্ধরা, ওমেরা ও ক্লীনহীট ১২ কেজির প্রতিটি সিলিন্ডার সার্ভিস চার্জসহ ১২শ’ ৩০ টাকায় বিক্রি করছেন। অতিরিক্ত দামে বিক্রি করার পক্ষে যুক্তি দেখিয়ে তিনি বলেন, আগের দামে কেনা গ্যাস থেকে যাওয়ায় সেগুলোই বিক্রি করছেন। তবে দাম এখনও কার্যকর হয়নি বলে তিনি দাবি করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close