নিজস্ব প্রতিবেদক

  ২৫ অক্টোবর, ২০১৮

‘ব্যাংক খাত খুব বেশি বড় হয়ে গেছে’

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশে ব্যাংকিং খাত বর্তমানে ভালো আছে। তবে ব্যাংকিং খাত খুব বেশি বড় হয়ে গেছে। অনেক ব্যাংক, অনেক আর্থিক প্রতিষ্ঠান, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান দুটোই বেশি। গতকাল সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদেও এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ব্যাংকিং খাত সংস্কারে আপনার উত্তরসূরীদের একটি রিপোর্ট দিয়ে যাবেন, সেটাতে কী উল্লেখ থাকতে পারে-জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, কীভাবে আর্থিক প্রতিষ্ঠানকে রিফোর্ম করা যায়, সে বিষয়েই আলোকপাত করা হবে। এ রিপোর্টে প্রধানত ব্যাংকিং খাত সংস্কারের কথা থাকবে। তবে, শুধু ব্যাংকিং খাতই নয়, পুরো আর্থিক খাতের সংস্কারের বিষয়ে রিপোর্টে উল্লেখ থাকবে বলে জানান তিনি।

আগামীতে ব্যাংকিং খাত নিয়ে আপনার পরামর্শ কী থাকবে- জানতে চাইলে তিনি বলেন, ‘আমি জানি না। আমি এখনও সেটা তৈরি করিনি। এটা কোনো সিক্রেট কিছু হবে না। এটা মিডিয়াকে জানিয়ে দেওয়া হবে বলে উল্লেখ করেন তিনি। নির্বাচনকালীন সরকারের বিষয়ে মুহিত বলেন, এ মাসেই তা গঠন হতে পারে। এছাড়া তিনি নিজেই নির্বাচনকালীন সরকারে থাকছেন বলেও জনান অর্থমন্ত্রী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close