প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৩ এপ্রিল, ২০২৪

ভারতবিরোধীরা দেশের শত্রু

- এম এ জলিল

বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল বলেছেন, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হচ্ছে ভারত। অন্যদিকে ভারতবিরোধীরা দেশের চরম শত্রু, তাদের প্রতিহত করতে হবে। তাদের বিচারের আওতায় আনতে হবে। রাজধানীতে মতিঝিল ওয়াকফ মসজিদ প্রাঙ্গণে গত সোমবার এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের উপকমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা খোন্দকার তারেক রায়হান।

সভায় আরো বক্তব্য দেন আইনজীবী মাহবুবুর আলম দুলাল, কাজী মাসুদ আহমেদ, লোকমান হোসেন চৌধুরী, স্বপন কুমার সাহা, তাজউল ইসলাম, হুমায়ুন কবির, বাদশাউদ্দিন মিন্টু, মো. আব্দুল জব্বার, মোহাম্মদ আলী বাদল ও সমীর রঞ্জন দাস।

খোন্দকার তারেক রায়হান বলেন, ১৯৭১ সালে ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী পাকিস্তানের শাসকদের বিরুদ্ধে দাঁড়িয়েছেন। বাংলাদেশের প্রথম সরকার গঠন করার পরিবেশ সৃষ্টি করে দিয়েছেন। মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ ও যুদ্ধের অস্ত্র দিয়েছেন। পরাশক্তি রাশিয়ার সমর্থন আদায় করেছেন। যুদ্ধের ঝুঁকি নিয়ে বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছেন।

সাবেক এই ছাত্র নেতা বলেন, ১৯৭১ সাল থেকে আজ পর্যন্ত বাংলাদেশের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়েছিল ভারত। জাতিসংঘের সদস্য পদ পাওয়ার ক্ষেত্রে বিরোধিতা করেছে মুক্তিযুদ্ধে বিরোধিতাকারী চীন ও পরাজিত পাকিস্তান। তখন সদস্য পদ পাওয়ার পক্ষে কাজ করেছে ভারত। বাংলাদেশের সমুদ্র-জমি পাওয়ার পক্ষে কাজ করেছে। সীমান্ত সমস্যার সমাধান করেছে, পদ্মার পানি দিয়েছে। তিস্তার পানিও আমরা পাব। এই ভারতের বিরোধিতা যারা করে, তারা আমাদের দেশকে বিপদে ফেলতে চায়। দেশের উন্নয়ন ও অগ্রগতির থামিয়ে দিতে চায়। ভারতের পণ্য বর্জনের নাটক করছে বিএনপি, সঙ্গে আছে জামায়াত, শিবির ও মৌলবাদী জঙ্গিরা। এদের বিচারের আওতায় আনার জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close