নিজস্ব প্রতিবেদক

  ০২ এপ্রিল, ২০২৪

অনলাইন ঠগীদের আটক করা হোক

- আশিক বিল্লাহ

অনলাইনে কেনাকাটায় অগ্রিম টাকা পরিশোধ করে প্রতারণার শিকার না হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান এস এম আশিক বিল্লাহ। তিনি অনলাইন প্রতারকদের শাস্তি দাবি করেছেন। পুলিশের উদ্দেশ্যে বলেছেন, এই ঠগীদের আটক ও গ্রেপ্তার করতে পুলিশি অভিযান চালোনো দরকার। গতকাল সোমবার দেওয়া এক বিবৃতিতে দেশের মানুষের প্রতি তিনি এ আহ্বান জানান।

আশিক বিল্লাহ বলেন, প্রতারকরা অনলাইনে পণ্যের দাম অল্প দেখিয়ে জনগণকে আকৃষ্ট করে, অনলাইন কেনাকাটা বুকিং কনফার্ম করার ক্ষেত্রে যেসব পেজে ৩০০ বা ৫০০ টাকা অগ্রিম চাইবে, সেসব পেজই ভুয়া, এরা বড় ধরনের অনলাইন প্রতারক, অগ্রিম দিলেন তো ফেঁসে গেলেন, ৩০০ বা ৫০০ টাকা অগ্রিম নেওয়ার পরের দিন ওই প্রতারক ডেলিভারিম্যান সেজে ফোন করে বলবে, আপনার মাল নিয়ে আসছি, বাকি টাকা দিয়ে ওটিপি কোড নেন, ওটিপি কোড ছাড়া ডেলিভারি দিতে পারব না, তখন সরলমনা অনেক মানুষই ফুল টাকা দিয়ে পরে আর মাল পায় না, এরা কাস্টমারকে কোনো প্রকার মালই দেয় না, এই অনলাইন প্রতারক গুলি দীর্ঘ দিন ধরে অনলাইনে ভুয়া পেজ খুলে বিভিন্ন পণ্যের ভুয়া বিজ্ঞাপন দিয়ে দেশের মানুষের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে।

আশিক বিল্লাহ বলেন, ‘এই প্রতারকরা বেশির ভাগই নড়াইল জেলার মানুষ, আমি ওই জেলারই বাসিন্দা, ওই এলাকার একাধিক অনলাইন প্রতারক পুলিশের কাছে ধরা পড়লে বাঁচার তাগিদে আমার নাম ব্যবহার করে। আমি চাই এই প্রতারক ও জালিয়াতদের শাস্তি হোক। দেশবাসীর প্রতি আমার আহ্বান- অনলাইন কেনাকাটায় কখনো অগ্রিম পেমেন্ট করবেন না, মনে রাখবেন, সৎ ব্যবসায়ী কখনো আপনার কাছে অগ্রিম চাইবে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close