বাগেরহাট প্রতিনিধি

  ২১ জুন, ২০২২

মোংলায় বসতঘর থেকে অজগর উদ্ধার

বাগেরহাটের মোংলা উপজেলায় সুন্দরবন ইউনিয়নের এক বসতঘর থেকে ৭ ফুট লম্বা একটি অজগর উদ্ধার করেছে বনবিভাগ। গতকাল সোমবার সকাল ৮টায় মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের মাদুরপাল্টা গ্রামের শংকর মল্লিকের বাড়ি থেকে অজগর সাপটি উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া সাপটি ৭ ফুট লম্বা ও ওজন ৫ কেজি।

স্থানীয়রা জানান, সাপটি বাড়ির ভিতরে দেখতে পেয়ে জিউধরা স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদীরকে মোবাইল ফোনে অবহিত করলে তিনি এসে সাপটি উদ্ধার করেন। পরে আমরবুনিয়া টহল ফাঁড়িতে সাপটি অবমুক্ত করেন।

এ বিষয়ে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জিউধরা স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদির বলেন, খবর পেয়ে আমি অজগর সাপটি উদ্ধার করার জন্য রওনা দেই এবং স্থানীয়দের সহযোগিতায় সাপটিকে বাড়ি থেকে উদ্ধার করে আমরবুনিয়া টহল ফাঁড়ির বনের ভিতরে অবমুক্ত করি।

এখন বন্যার কারণে পানির প্রচণ্ড চাপে সুন্দরবন থেকে সাপ ভেসে আসতে পারে কিন্তু আপনারা এগুলোর কোনো ক্ষতি করবেন না, দেখামাত্র আমাদের বলবেন। আমরা ফরেস্ট বিভাগ ও আমাদের স্বেচ্ছাসেবক আছে তারা দ্রুত উদ্ধার করার চেষ্টা করবেন।

এ সময় উপস্থিত ছিলেন জিউধরা স্টেশন বি এম মো. রাকিব বিল্লাহ, আমরবুনিয়া টহল ফাঁড়ির পুলিশ কর্মকর্তা অসিত কুমারসহ আরো অনেকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close