খুলনা ব্যুরো

  ২৮ মে, ২০২২

ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

খুলনায় পুলিশের মামলা আসামি ৮ শতাধিক

খুলনায় পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের ৯২ নেতাকর্মীর নাম উল্লেখসহ আট শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার রাতে খুলনা সদর থানার এসআই বিশ্বজিৎ কুমার বোস বাদী হয়ে মামলাটি করেন। মামলায় নগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা, খুলনা-৩ আসনে বিএনপি মনোনীত সাবেক এমপি প্রার্থী রকিবুল ইসলাম বকুল ও জেলা বিএনপির আহ্বায়ক আমির এজাজ খানসহ সব শীর্ষ নেতাকেও আসামি করা হয়েছে।

এদিকে, এজাহারভুক্ত আসামিদের মধ্যে ৪১ জনকে গ্রেপ্তার দেখিয়ে গতকাল শুক্রবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ ছাড়া বিএনপি নেতা মনা, এজাজ ও বকুলসহ অন্যদের পলাতক দেখানো হয়েছে। ঘটনাস্থল থেকে ২০ টুকরা ইট, ১২টি কাঠের আছাড়ি ও ৫টি লোহার রড জব্দ দেখানো হয়েছে।

খুলনা সদর থানার ওসি হাসান আল মামুন বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলায় বিএনপি নেতা শফিকুল আলম তুহিনকে প্রধান আসামি করে ৯২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো সাত-আট শ ব্যক্তিকে আসামি করা হয়েছে।

পুলিশ জানায়, গত বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে নগরীর ৬ নম্বর কেডি ঘোষ রোডের বিএনপির দলীয় কার্যালয়ের সামনে খুলনা মহানগর ও জেলা বিএনপির সমাবেশ চলছিল। অন্যদিকে ছাত্রলীগের বিকাল ৪টার দিকে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ চলছিল। সমাবেশ শেষে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে ডাকবাংলো মোড় থেকে ঘুরে পুনরায় দলীয় কার্যালয়ে আসার সময় নগরীর পিকচার প্যালেস মোড়ে খুলনা মহানগর ও জেলা বিএনপির নেতাকর্মীরা হামলা চালান। পুলিশ বিএনপি নেতাকর্মীদের নিবৃত করার চেষ্টা করলে তারা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়ে।

খুলনা সদর থানার ওসি হাসান আল মামুন বলেন, বিএনপি নেতাকর্মীদের ছোড়া ইটপাটকেলের আঘাতে ১৪ জন পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে পুলিশ খুলনা মহানগর বিএনপির সদস্যসচিব শফিকুল আলম তুহিনসহ ৩৭ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের গ্রেপ্তার করে। পলাতক আসামিদেরও গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা অভিযোগ করেছেন, ছাত্রলীগ ও যুবলীগ পুলিশের সহায়তায় বিএনপির সমাবেশের ওপর আক্রমণ চালায়। পুলিশ টিয়ারগ্যাস ও গুলি করে সন্ত্রাসের রাজত্ব কায়েম করে। তিনি শুক্রবার সকালে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close