মানিকগঞ্জ প্রতিনিধি

  ০৪ মার্চ, ২০২১

চিরনিদ্রায় শায়িত জানে আলম

দেশের সংগীতাঙ্গনের উজ্জ্বল নক্ষত্র ‘কিং অব পপ’ খ্যাত কিংবদন্তি সংগীতশিল্পী জানে আলম (৬৮) গত মঙ্গলবার রাত ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দুই ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল বুধবার বাদ আসর জানাজা শেষে মানিকগঞ্জ জেলার হরিরামপুরের যাত্রাপুর নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশেই তার লাশ দাফন করা হয়। এর আগে সকালে ঢাকার মগবাজারে প্রথম জানাজা হয়। বিকাল ৩টায় জন্মস্থান যাত্রাপুর গ্রামে তার লাশ নিয়ে যাওয়া হয়।

পারবারিক সূত্রে জানা যায়, প্রায় এক মাস আগে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। পরে তার করোনা নেগেটিভ হলেও নিউমোনিয়াসহ নানা জটিল রোগে আক্রান্ত হন। ফলে এক মাস ধরে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন ছিলেন। জানে আলমের বাবা মৃত ডা. আবদুস সালাম। পাঁচ ভাই ও চার বোনের মধ্যে তিনি ছিলেন ষষ্ঠ। তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধেও অংশগ্রহণ করেন। গেজেটভুক্ত না হওয়ায় তিনি মুক্তিযোদ্ধার তালিকাবদ্ধ হননি। তার সংগীতাঙ্গনে পর্দাপণ স্বাধীনতার পর পরই। প্রথম অ্যালবাম ‘বনমালী’ দিয়েই তিনি দেশব্যাপী পরিচিতি পান।

------
নিজের গাওয়া গানের সংখ্যা প্রায় চার হাজার। এছাড়াও তার লেখা, সুর এবং পরিচালনা করা গান রয়েছে প্রায় তিন হাজার। উল্লেখ্য, গেল বছর ক্যানসারে আক্রান্ত হয়ে তার স্ত্রী শামীমা আলম মারা যান।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close