লালমনিরহাট প্রতিনিধি

  ২৯ মার্চ, ২০১৭

মেইন গ্রিডের উপকেন্দ্রে আগুন দুই জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ

লালমনিরহাটের বিদ্যুৎ বিভাগের ১৩২/১৩৩ কেভি মেইন গ্রিডের উপকেন্দ্রে আকস্মিক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার দুপুর দেড়টার দিকে এই দূর্ঘটনা ঘটে। জেলা শহরের বেশ কয়েকটি ট্রান্সফরমার বিস্ফোরণের বিকট শব্দে আতংকিত হয়ে পরে এলাকার মানুষ। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বিদ্যুৎ বিভাগের গাফিলতি নাকি অন্য কোন কারনে দূর্ঘটনাটি ঘটেছে তা নিশ্চিত হওয়া যায়নি।

সংশ্লিষ্ট গ্রিড উপকেন্দ্রের একজন কর্মকর্তা জানান, ‘শর্টসার্কিট থেকে অগ্নিকা-ের সূত্রপাত হতে পারে।’

তাৎক্ষণিক ঘটনাস্থলে বিভিন্ন সংস্থার কর্মকর্তা-কর্মচারী ও জনপ্রতিনিধিসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত হয়। এ সময় পুরো শহরজুড়ে আতংক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় লালমনিরহাটের ব্যাপক ক্ষতি হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

লালমনিরহাট ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার মতিয়ার রহমান জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে সর্ট সার্কিট থেকে এই ঘটনা ঘটেছে। আমরা আগুন নিয়ন্ত্রন এনেছি। বর্তমানে গ্রিডটি বিপদ মুক্ত আঠে।

লালমনিরহাট পৌর মেয়র রিয়াজুল ইসলাম রিন্ট জানান, এটি কোন দুর্ঘটনা নাকি হামলা তা খতিয়ে দেখা হচ্ছে ।

লালমনিরহাট জেলা প্রশাসক আবুল ফয়েজ মো. আলাউদ্দিন খান জেলার বিদ্যুৎ গ্রিডে দুর্ঘটনার কারন জানতে সহকারী পুলিশ সুপার (সার্কেল) শহীদ সোহরাওয়ার্দীকে প্রধান করে ৪ সদস্যের একটি তদন্ত টিম গঠন করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist