চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি

  ২৬ জানুয়ারি, ২০২৪

হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার

ওষুধ কোম্পানি-দালালদের দৌরাত্ম্য, বিপাকে রোগীরা

চৌদ্দগ্রাম

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন ওষুধ কোম্পানি ও চৌদ্দগ্রাম বাজারস্থ ডায়াগনস্টিক সেন্টারগুলোতে দালালদের দৌরাত্ম্যে বিপাকে পড়েছে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা। দীর্ঘদিন ধরে এমন কর্মকান্ড চললেও কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেওয়ার অভিযোগ উঠেছে।

জানা গেছে, গত কয়েক দিন সকাল থেকে বিকেল পর্যন্ত স্বাস্থ্য কমপ্লেক্সের বর্হিবিভাগসহ বিভিন্ন ওয়ার্ডে ঠান্ডাজনিত শিশু ও বয়স্ক রোগীর সংখ্যা বেড়েছে। শনিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিনই বর্হিবিভাগে ৫টার স্লিপে শত শত শিশু ও নারী-পুরুষ বিশেষজ্ঞ ডাক্তারদের চিকিৎসা নেন।

এছাড়া প্রতিদিনই অফিস সময়ের বাইরে আবাসিক এলাকায় ডাক্তারদের বাসার চেম্বারেও ব্যক্তিগতভাবে চিকিৎসা নেয় রোগীরা। হাসপাতাল থেকে বাসায় সব জায়গায় দেখা মিলে বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিদের। তারা ডাক্তারদের চেম্বার থেকে রোগী বের হওয়ার সঙ্গে সঙ্গে প্রেসকিপশন চেক করেন কোন কোম্পানির ওষুধ ডাক্তার লিখেছে।

আরো জানা গেছে, ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতালের দালালরা প্রেসকিপশন নিজের হাতে নিয়ে জোরপূর্বক অনেক রোগীকে নিজেদের হাসপাতালে নিয়ে যায়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় ওষুধ কোম্পানির প্রতিনিধি ও দালালদের দৌরাত্ম্যে রোগী ও তাদের স্বজনরা বিব্রত হয়ে পড়েন।

সম্প্রতি চৌদ্দগ্রাম উপজেলায় স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির জন্য সমন্বয় সভায় মুজিবুল হক এমপি বহিরাগত দালালদের দৌরাত্ম্য বন্ধের নির্দেশ দিয়ে রোগীদের পর্যাপ্ত সেবা দেওয়ার আহ্বান জানান। তাতেও কোনো কাজ হচ্ছে না বলেও অভিযোগ ভুক্তভোগীদের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close