পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

  ০৯ জুন, ২০২৩

পূর্বধলার একিয়ারকান্দা

রেললাইনের পাশের মাটি সরে গিয়ে ঝুঁকিপূর্ণ লেভেলক্রসিং

নেত্রকোনার পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ-বিরিশিড়ি সড়কের একিয়ারকান্দা লেভেলক্রসিংটি মরণফাঁদে পরিণত হয়েছে। রেললাইনের দুই পাশের মাটি সরে গিয়ে গর্ত সৃষ্টি হওয়ায় চলাচলে অসুবিধা হচ্ছে।

উপজেলার খলিশাউড় ইউনিয়নের একিয়ারকান্দা লেভেলক্রসিংয়ের কখনো আটক যাচ্ছে যানবাহন। সর্বশেষ গত বুধবার (৭ জুন) বিকেলে বালু বোঝাই একটি ট্রাক জারিয়া থেকে ময়মনসিংহ যাওয়ার পথে লেভেলক্রসিংটি পার হতে গিয়ে এক্সেল ভেঙে রাস্তার মাঝখানে আটকে পড়ে। এতে রাস্তার দুই পাশে যান চলাচল সাময়িক বন্ধ হয়ে গিয়ে যানজটের সৃষ্টি হয়।

ট্রেনের যাত্রী জাকিয়া সুলতানা, মেহেদী হাসান জানান, একিয়ারকান্দা লেভেল ক্রসিংয়ে বালুবাহী ট্রাক এক্সেল ভেঙে রাস্তার মাঝে আটকে যাওয়ায় ট্রেনটি প্রায় এক ঘণ্টা স্টেশনে আটকে থাকে। এর আগে নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে মেরামত করা হলেও, তা আবার ভেঙে গেছে। বৃষ্টি হলে পানি কাঁদায় একাকার হয়ে এখানে চরম দুর্ভোগের সৃষ্টি হয়। তাই তারা এই লেভেলক্রসিংটি দ্রুত টেকসই সম্পন্নভাবে মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়েছেন সড়কে চলাচল করা যানবাহনের চালকেরা।

নেত্রকোনার সড়ক ও জনপথ বিভাগের উপ-প্রকৌশলী মো. রুহল আমিন জানান, লেভেলক্রসিংয়ের মেরামতের জন্য দরপত্র সম্পন্ন হয়েছে। কার্যাদেশ পেলেই দ্রুত কাজ শুরু করবেন সংশ্লিষ্ট ঠিকাদার। তবে সাময়িক দুর্ভোগ লাঘবে ইট-সুরকি দিয়ে মেরামত করে দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close