কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

  ১১ মার্চ, ২০২৩

মণিপুরী ভাষা উৎসব

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার তেতইগাঁও রসিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে মণিপুরি সম্প্রদায়ের ভাষা উৎসব উদযাপন করা হয়েছে। মণিপুরী ভাষাকে বাংলাদেশের প্রেক্ষাপটে বাঁচিয়ে রাখা ও বিকশিত করার লক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারও মণিপুরী সাহিত্য সংসদের আয়োজনে এ উৎসব উদযাপন করা হয়।

শুক্রবার (১০ মার্চ) সকাল সাড়ে ১০ টায় জাতীয় ও মণিপুরী সাহিত্য সংসদের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উৎসবের উদ্বোধন করেন তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহেনা বেগম। পরে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা আদমপুর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষিণ করে আবার বিদ্যালয় প্রাঙ্গণে মিলিত হয়।

বেলা সাড়ে ১১টায় প্রথম থেবে অষ্টম (ক শাখা) ও নবম থেকে দশম (খ শাখা) শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে মণিপুরী ভাষার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে দেড় শতাধিক মণিপুরী শিক্ষার্থী অংশগ্রহণ করে। বিকেল ৩টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। মণিপুরী সাহিত্য সংসদের সভাপতি এ কে শেরামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি সালেহ এলাহী কুটি, কমলগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close